ইউরোপ আ.লীগের সভাপতি নজরুল সম্পাদক মুজিবুর

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০২:১৮ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

দীর্ঘদিন পর ইউরোপ আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কমিটির সভাপতি হয়েছেন অস্ট্রিয়া প্রবাসী এম নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হয়েছেন ফ্রান্স প্রবাসী মুজিবুর রহমান।

জার্মানি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে ইউরোপ আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে দুই সদস্যবিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করেন।

নবগঠিত কমিটির সভাপতি এম নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে দায়িত্ব আমাদের ওপর দিয়েছেন তা আস্থার সঙ্গে পালন করব। ইউরোপের প্রতিটি দেশে নবীন-প্রবীণের সমন্বয়ে কমিটি ঢেলে সাজানো হবে। শেখ হাসিনার উন্নয়নের চিত্র ইউরোপের বিভিন্ন দেশের কাছে তুলে ধরাই হবে আমাদের প্রধান কাজ।

এদিকে নতুন কমিটি ঘোষণার পরপরই নজরুল ইসলাম ও মুজিবুর রহমানকে ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়া দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তাৎক্ষণিকভাবে বিভিন্ন যোগাযোগমাধ্যমে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন।

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী, সহ-সভাপতি জাহাঙ্গীর ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ রব মিন্টু নতুন সভাপতি-সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগে এম নজরুল ইউরোপ আওয়ামী লীগের সহ-সভাপতি এবং মুজিবুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তারা ইউরোপের বিভিন্ন দেশের সভাপতি-সম্পাদকের সহযোগিতা চেয়েছেন।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :