মালয়েশিয়ার ঘাঁটিতে বাংলাদেশ নৌবাহিনীর দুই জাহাজ

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়ার পোর্টক্লাং থেকে
প্রকাশিত: ১০:৪১ পিএম, ২২ এপ্রিল ২০১৯

মালয়েশিয়ার রাজকীয় নৌঘাঁটি ন্যাশনাল হাইডোগ্রাফি জেটি পোর্ট ক্লাংয়ে বাংলাদেশ নৌবাহিনীর দুটি জাহাজ অবতরণ করেছে। সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় জাহাজ দুটিতে অনবোর্ড অভ্যর্থনা এবং নৈশভোজের আয়োজন করা হয়।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, চীন থেকে বাংলাদেশে যাত্রাপথে বিএনএস সংগ্রাম ১১৩ ও বিএনএস প্রত্যাশা ১১৪ রোববার (২১ এপ্রিল) মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনীর পোর্ট ক্লাং ঘাঁটিতে নোঙর করে।

m

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় জাহাজে অনবোর্ড অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়। অভ্যর্থনা ও নৈশভোজ অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধান অতিথি ও মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে 'গেস্ট অব অনার' হিসেবে উপস্থিত ছিলেন রয়েল মালয়েশিয়ার নৌবাহিনী সদর দফতরের অ্যাসিস্ট্যান্ট চিফ অব স্টাফ (প্ল্যানস অ্যান্ড ডেভেলপমেন্ট), ফার্স্ট অ্যাডমিরাল আহমদ শাফিরুদ্দীন বিন আবু বকর, কমান্ডিং অফিসার শিপ প্রত্যাশা, ক্যাপ্টেন এম মোস্তফিজুর রহমান, কমান্ডিং অফিসার ক্যাপ্টেন এ এম সাজ্জাদ হোসেন।

m

এছাড়া মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনী ঘাঁটির উচ্চপদস্থ কর্মকর্তা, দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, কাউন্সিলর শ্রম জহিরুল ইসলাম, প্রথম সচিব কন্স্যুলার মো. মাসুদ হোসেইন, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা মো. মশিউর রহমান তালুকদার, দ্বিতীয় সচিব ফরিদ আহমদ ও দূতাবাসের প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

m

সংগ্রাম এবং প্রত্যাশা ২৪ এপ্রিল মালয়েশিয়া থেকে ছেড়ে ২৭ এপ্রিল বাংলাদেশে পৌঁছাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :