মাদ্রিদে ঢাকা অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২৩ এপ্রিল ২০১৯

স্পেন প্রবাসী বৃহত্তর ঢাকাবাসীর সংগঠন গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে গত রোবাবার (২১ এপ্রিল) রাত ১০টায় এই আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি এইচ এম সোহেল ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিল্টন ভূঁইয়া কচির সঞ্চালনায় সভায় বক্তারা সবাই স্পেনে বসবাসরত ঢাকাবাসীর সমস্যার সমাধান, কমিউনিটিতে মেধা ও মনন চর্চায় সহযোগিতাসহ বিপদে পরস্পরের পাশাপাশি থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় দীর্ঘ আলোচনার পর সর্বসম্মতিক্রমে গুরুত্বপূর্ণ বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে রয়েছে- আগামী ২৯ এপ্রিল মাদ্রিদে বাংলাদেশ মসজিদে ওয়াজ মাহফিলের আয়োজন। এতে কানাডা জামে মসজিদের ইমাম প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সেই সঙ্গে আসন্ন রমজান মাসে মাদ্রিদের চারটি মসজিদে ইফতারের আয়োজন করা হবে। এ জন্য সংগঠনের সদস্যদের মধ্য থেকে আনুমানিক আট হাজার ইউরো সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়।

এছাড়া সংগঠনের শৃঙ্খলা ভাঙার দায়ে সাত নম্বর সহ-সভাপতি কেরানীগঞ্জের ইনসাফ ভূঁইয়া সুমনকে কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, প্রথম সহ-সভাপতি মোরশেদ আলম তাহের, মুন্সীগঞ্জের সভাপতি স্বাধীন আহমেদ, ঢাকার সম্পাদক মাসুদুর রহমান, সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক আলন, সাংগঠনিক সম্পাদক রুবেল ছামাদ, নরসিংদীর সম্পাদক আবদুল গফুর মিলন প্রমুখ।

সভায় বক্তারা প্রবাসে নিম্নআয়ের পরিবারসমূহকে বিভিন্নভাবে সহযোগিতা করা, ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উপর গুরুত্ব আরোপ এবং কমিটিকে আরও গতিশীল করার লক্ষ্যে সবাইকে নিজেদের মধ্যে সুসম্পর্ক ও ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

এমএমজেড/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :