জার্মানিতে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৪:০০ এএম, ১০ জুন ২০১৯

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর এই আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে জার্মানির স্টুটগার্ডে প্রবাসী বাংলাদেশিরা আয়োজন করেছিলেন ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

স্টুটগার্ড প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে স্থানীয় একটি অডিটোরিয়ামে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে ঈদ পরবর্তী এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। স্টুটগার্ড ও পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশগ্রহণ করেন।

southeast

মনোমুগ্ধকর এই অনুষ্ঠান পরিচালনা করেন তানিয়া হামিদ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আকতারুল আলম বাবুল, মো. আলম মিল্টন, নাদিম ইউসুফ, মোহাম্মাদুল হক রিপন, হাছান, দুলাল, আমির হোসেন নাসির প্রমুখ। অনুষ্ঠানে শিশু-কিশোরদের অংশগ্রহণ ছিল দারুণ।

জার্মান প্রবাসী শিল্পীদের একের পর এক গান, নৃত্য অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অনুষ্ঠানে একাধিক গান পরিবেশন করেন তাপসি রয়। রুমকি ব্যানার্জীর নৃত্য উপস্থিত সকলকে মুগ্ধ করে। বাঙালি কমিউনিটির বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন ফলে ঈদ পুনর্মিলনীটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায়।

southeast

আয়োজকরা জানান, ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে এবং সকল হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে প্রবাসে সবাই যেন মিলেমিশে থাকতে পারে, সে জন্যই তারা এই মিলনমেলার আয়োজন করেছেন।

এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :