ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৫ এএম, ১১ আগস্ট ২০২০

স্বাধীনতার মহান স্থপতি এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উদ্যোগে বছরব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের অংশ হিসেবে সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে ২ ও ১০ আগস্টে ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সহযোগিতায় আয়োজিত এ টুর্নামেন্টে মোট ছয়টি দল অংশগ্রহণ করেছে। আজ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় যেখানে নোয়াখালী কিংস ৩৮ রানে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল মুহিত সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে উপস্থিত থেকে ফাইনাল ম্যাচটি উপভোগ করেন। এছাড়াও ফাইনাল ম্যাচ উপভোগ করতে বাংলাদেশ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতারাসহ উল্লেখযোগ্য সংখ্যক দর্শক ক্রিকেট গ্রাউন্ডে উপস্থিত ছিলেন।

jagonews24

ফাইনাল ম্যাচ শেষে রাষ্ট্রদূত বিজয়ী দলসহ অংশগ্রহণকারী অন্যান্যদলগুলোর খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং আগামী বছরগুলোতেও ভিয়েনায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

পাশাপাশি তিনি ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে দূতাবাসকে সহযোগিতা করার জন্য বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়া, অংশগ্রহণকারী দলগুলো ও অস্ট্রিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানান এবং অস্ট্রিয়ায় বাংলাদেশের খেলাধুলার প্রসারে অবদান রাখার জন্য দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]