প্রধানমন্ত্রীর সফর ঘিরে ফিনল্যান্ডে সাজ সাজ রব

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

আব্দুল্লাহ ইকবাল, হেলসিংকি থেকে

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যাওয়ার পথে ফিনল্যান্ডে যাত্রাবিরতি করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল ৩টার দিকে তার ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে পৌঁছানোর কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসী বাংলাদেশিসহ ফিনল্যান্ডে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে তিনি বাংলাদেশ সরকারি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। ফিনল্যান্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করার জন্য দফায় দফায় সভা করেছে।

প্রধানমন্ত্রীকে বরণে যাবতীয় প্রস্তুতি প্রায় শেষ হয়েছে বলে জানিয়েছেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন।

এ প্রসঙ্গে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবীর জানান, ফিনল্যান্ড আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করছেন। নেতাকর্মীরা একাধিক প্রস্তুতি সভাসহ নানা কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত ফিনল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তার জাতিসংঘের সফরের সাফল্যা কামনা করেন তারা।

প্রধানমন্ত্রী আগামী রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]