বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে কুয়েতে দুই বাংলাদেশি কিশোর

জিসান মাহমুদ
জিসান মাহমুদ জিসান মাহমুদ , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০২:৪৮ এএম, ১২ অক্টোবর ২০২২
শিক্ষক শায়েখ নেছার আহমাদ আন নাছিরীর সঙ্গে তাওহীদ ওবাইদুল্লাহ ও হাফেজ আবু রাহাত

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে কুয়েতে পৌঁছেছে বাংলাদেশি কিশোর তাওহীদ ওবাইদুল্লাহ ও হাফেজ আবু রাহাত। তারা দুজনই একাধিকবার বিশ্বসেরা পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে তারা স্থানীয় একটি ফ্লাইটে কুয়েত পৌঁছায়। বর্তমানে তারা কুয়েতের সালওয়ার নিকটবর্তী আলবিদা রেজিন্সি হোটেলে অবস্থান করছে।

চলতি বছরের ৯ ও ১০ জানুয়ারি বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের বাছাইপর্বে তারা কুয়েতের জন্য বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়।

দুটি ভিন্ন ভিন্ন গ্রুপে চলবে এ প্রতিযোগিতা। ছোট গ্রুপ থেকে প্রতিনিধিত্ব করবে হাফেজ আবু রাহাত ও বড় গ্রুপ থেকে প্রতিনিধিত্ব করবে হাফেজ তাওহীদ ওবাইদুল্লাহ।

তাদের সঙ্গে আসা শিক্ষক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী বলেন, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার শতাধিক ছাত্রছাত্রী বিভিন্ন দেশের কোরআন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে। এর মাধ্যমে তারা লাল-সবুজের পতাকাকে অনন্য সম্মান এনে দিয়েছে।

এসএএইচ

 

 

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]