দুবাইয়ে ডিপ্লোমেটিক লেডিস গ্রুপের সাধারণ সম্পাদক আবিদা হোসেন

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ২৬ জানুয়ারি ২০২৩
আবিদা হোসেন

দুবাইয়ে অবস্থানরত বিভিন্ন দেশের কনসাল জেনারেল স্পাউসদের নিয়ে গঠিত ‘ডিপ্লোমেটিক লেডিস গ্রুপের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আবিদা হোসেন। ১৯ জানুয়ারি অনুষ্ঠিত ‘ডিপ্লোমেটিক লেডিস গ্রুপ’-এর সাধারণ সভায় আবিদা হোসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আশিটির বেশি দেশের কনস্যুলেট জেনারেল রয়েছে। সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে জাপান, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, কাজাকিস্তান, মিশর, তুরস্ক, রাশিয়া, নেদারল্যান্ডস, তাজিকিস্তান, ইতালি, কানাডা, কেনিয়া, পেরু, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশের কনসাল জেনারেলদের স্পাউসরা উপস্থিত ছিলেন।

এই সংগঠনটি মূলত দুবাই ও উত্তর আমিরাতের বিভিন্ন সেবাধর্মী ও কল্যাণমূলক কর্মকান্ডসহ স্ব-স্ব দেশের প্রতিনিধিত্বমূলক বিভিন্ন কার্যক্রম সারা বছর পরিচালনা করে থাকে।

আবিদা হোসেন এই সংগঠনের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ উইমেন্স অ্যাসোসিয়েশন, দুবাই, বাংলাদেশ কনস্যুলেট লেডিস গ্রুপসহ দুবাই ও উত্তর আমিরাতের বিভিন্ন সমাজিক ও সাংস্কৃতিক সংগঠন অভিনন্দন জানিয়েছেন।

আবিদা হোসেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সহধর্মিণী।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]