চরমোনাই’র অগ্রহায়ণের ৩ দিনব্যাপী মাহফিল শুরু

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৬:১৬ এএম, ২৬ নভেম্বর ২০১৭

বরিশালের কীর্তনখোলা নদী সংলগ্ন জামিয়া রশিদিয়া আহসানাবাদ চরমোনাইয়ে রোববার (২৬ নভেম্বর) থেকে শুরু হচ্ছে দক্ষিণাঞ্চলের বৃহৎ ইসলামি মাহফিল। তিনব্যাপী মাহফিলের প্রথম দিন আজ।

মাহফিল উপলক্ষ্যে ইতোমধ্যেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে দলবদ্ধ ও একাকীভাবে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান চরমোনাই ময়দানে উপস্থিত হয়েছেন৷ আজ এবং আগমীকালও অনেকে এ মাহফিলে আখেরী মোনাজাতে অংশগ্রহণ করতে উপস্থিত হবেন।

মাহফিলের নিরাপত্তা ও শৃংখলার স্বার্থে দুইটি বিশাল মাঠ প্রস্তুত করা হয়েছে৷ প্রথম মাঠ গতকালই পূর্ণ হয়েগেছে। ইতোমধ্যেই দ্বিতীয় মাঠও পূর্ণ হওয়ার পথে। অন্যান্য বছরের তুলনায় এবার অনেক মানুষের সমাগম পরিলক্ষিত হচ্ছে।

রোববার জোহর নামাজের পর চরমোনই পীর সাহেবের উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের মূল কার্যক্রম শুরু হবে৷ ৩ দিনব্যাপী মাহফিলে মৌলিক ৭টি বিষয়ের ওপর গুরুত্বপূর্ণ বয়ান পেশ করা হবে। বয়ান পেশ করবেন, পীর সাহেব চরমোনাই, পীরজাদা মুফতি সৈয়দ ফয়জুল করিম, পীরজাদা মুসাদ্দেক বিল্লাহ আল-মাদানিসহ অন্যান্যরা।

আগামী মঙ্গলবার শেষ দিন আখেরি মোনাজাত পরিচালনা করবেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম৷

এবারের অগ্রহায়নের মাহফিলে বিদেশী কোনো মেহমান আসবে না। তবে দেশের শীর্ষস্থানীয় ওলামা ও ইসলামি ব্যক্তিত্বগণকে আমন্ত্রণ জানানো হয়েছে।

৩ দিনব্যাপী এ মাহফিলে জিকির-আজকার, বয়ান, তালিম-তারবিয়ত, বাইয়াতসহ ওলামা ও ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :