কাতারে বাংলাদেশি শিশু কারি ও হাফেজদের অনন্য অর্জন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:২০ পিএম, ১৭ মার্চ ২০১৮
কাতারে বাংলাদেশি শিশু কারি ও হাফেজদের অনন্য অর্জন

‘জিম টিভি’ কাতারের একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল। জিম টিভি প্রতিবছর পবিত্র রমজান মাসব্যাপী প্রচারের লক্ষ্যে অনুর্ধ্ব ১৫ বছর বয়সী হাফেজ ও কারিদের নিয়ে ‘হেফজ এবং কেরাত’-এর ওপর একটি রিয়েলিটি শো-এর আয়োজন করে থাকে। রমজানের আগে সপ্তাহব্যাপী চলে এ রিয়েলিটি শো-এর দৃশ্য ধারণ। যা আগামী রমজানে জিম টিভিতে প্রচার করা হয়।

এবার জিম টিভি কর্তৃক আয়োজিত এ রিয়েলিটি শোতে বাংলাদেশের ক্ষুদে কারি হাফেজ আবু রায়হান প্রথম স্থান অর্জন করে বিশ্ব দরবারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। হেফজ বিভাগে ২য় স্থান অর্জন করেন তানজিমুল উম্মাহর ছাত্র হাফেজ আবু রায়হান।

এ প্রতিযোগিতায় কেরাত বিভাগে শিশুকারী হাফেজ মাহমুদুল হাসান ৩য় স্থান অর্জন করে। আর হেফজ বিভাগে প্রথম স্থান লাভের পাশাপাশি কেরাত বিভাগে ৪র্থ পুরস্কার লাভ করেছে শিশুকারী হাফেজ আবু রায়হান।

হেফজ বিভাগে প্রথম ও কেরাত বিভাগে ৪র্থ স্থান অর্জনকারী হাফেজ কারি আবু রায়হান নারায়নগঞ্জের আড়াইহাজারের মুফতি আবদুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল-ইসলামিয়া একাডেমির ছাত্র। দ্বিতীয় স্থান অর্জনকারী হাফেজ আবু রায়হান তানজিমুল উম্মাহ ঢাকার ছাত্র।

কেরাত বিভাগে তৃতীয় স্থান অর্জনকারী মুন্সীগঞ্জের হাফেজ কারি মাহমুদুল হাসান রাজধানীর যাত্রাবাড়িস্থ হাফেজ নাজমুল হাসান কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র।

বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় ‘জিম টিভি’র এ রিয়েলিটির শো-এর প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, গত বছর বাংলাদেশ থেকে জিম টিভির এ রিয়েলিটি শো-তে ৪ প্রতিযোগি অংশ গ্রহণ করে। তারা হলো, রাজধানীর যাত্রাবাড়ী তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদরাসার ছাত্র মুন্সিগঞ্জের হাফেজ মুহাম্মদ মাহমুদুল হাসান; তানজিমুল উম্মাহ মাদরাসার ছাত্র চাঁদপুরের ইয়াকুব হোসাইন তাজ; ওয়ারী সাউদা বিনতে জামআহ আন্তর্জাতিক বালিকা মাদরাসার ছাত্রী বরিশালের হাফেজ তাফরিহা বিনতে তাবারক এবং যাত্রাবাড়ী তাহসিন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার ছাত্র ঢাকার হাফেজ মুহাম্মদ ওসামা বিন নজরুল।

আল্লাহ তাআলা এ শিশুকারি ও হাফেজদেরকে কুরআনের ধারক ও বাহক হওয়ার তাওফিক দান করুন। কুরআনের বাণী বিশ্ব দরবারে তুলে ধরার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস