সব কাজে ভালো ফলাফলের আমল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ ‘জুল জালালি ওয়াল ইকরাম’ আল্লাহ তাআলার সুন্দর সুন্দর গুণবাচক নামসমূহের মধ্যে একটি। নিয়মিত এ গুণবাচক নামের আমল করলে ধন-দৌলত প্রাপ্তির সঙ্গে সঙ্গে দুনিয়া ও পরকালের যাবতীয় কার্যাবলী সুষ্ঠুভাবে সুসম্পন্ন হবে।

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’

আল্লাহর গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরাম’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal-Inner

উচ্চারণ : ‘জুল জালালি ওয়াল ইকরাম’
অর্থ : ‘সমস্ত সৃষ্টি জগতের অধিপতি; যিনি সৃষ্টিকুল থেকে ভয় পাওয়ার হকদার ও একমাত্র প্রশংসার যোগ্য; মহত্ব ও বড়ত্ব এবং দয়া ও ইহসানের অধিকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (مَالِكُ الْمُلْكِ)-এর আমল

ফজিলত ও আমল
>> যে ব্যক্তি সব সময় আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরাম’ নিয়মিত পাঠ করবে, ওই ব্যক্ত আল্লাহর পক্ষ থেকে ধন-দৌলত লাভ করবে।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরাম’ নিয়মিত পাঠ করবে, আল্লাহ তাআলা এর আমলকারীর দুনিয়া ও পরকালের সব কাজ-কর্ম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করে দেবেন।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরাম’ নিয়মিত পাঠ করবে, আল্লাহ তাআলা ওই ব্যক্তি সব কাজের ভালো ফলাফল দান করবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর এ সুন্দর গুণবাচক নাম গুণবাচক (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরাম’-এর আমল নিয়মিত আদায় করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস