আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় মার্কিন নাগরিকের প্রথম অর্জন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৮ জুলাই ২০১৮

সোমালিয়ান বংশোদ্ভূত মার্কিন নাগরিক আহমেদ বুরহান মুহাম্মদ। ১৭ বছরের টগবগে যুবক। দুবাই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার বিজয়ী তিনি। বিশ্বের শতাধিক দেশকে পেছনে ফেলে তিনি প্রথম স্থান লাভ করেন। কোনো মার্কিন নাগরিকের কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হওয়া এই প্রথম।

হাফেজ আহমেদ বুরহান মুহাম্মদ- এর এ অর্জনে সোমালিয়া জুড়ে আনন্দের জোয়ার বইছে। আর প্রশংসার বন্যায় ভাসছেন হাফেজ আহমেদ বুরহান মুহাম্মদ।

এ অর্জনে হাফেজ মুহাম্মদের অভিব্যক্তি-
‘এটা ছিল প্রত্যাশার চেয়েও অনেক বেশি। যা আমি কখনো কল্পনাও করিনি। এ অর্জনে সবাই আমাকে ভালোবাসা ও সম্মান জানাচ্ছে। আমার এ অর্জন দেশের জন্য অনেক সম্মানের। আর এতেই আমি আনন্দিত।’

এ দিকে হাফেজ আহমেদ বুরহান মুহাম্মদের এ অর্জনে সোমালিয়ার প্রেসিডেন্ট তাকে সাক্ষাতের আমন্ত্রণ জানিয়েছেন। এ সপ্তাহের মধ্যেই হাফেজ মুহাম্মদ সোমালিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করতে যাবেন।

উল্লেখ্য যে, সুন্দর কণ্ঠ ও উচ্চারণের অধিকারী হাফেজ আহমেদ বুরহান মুহাম্মদ পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় বসবাস করেন। সোমালিয়ান বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের অনেকেই এ শঞরে বসবাস করেন।

হাফেজ আহমেদ বুরহান মুহাম্মদ ২০২০ সালে কাতারের আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন।

দুবাইয়ের এ প্রতিযোগিতায় লিবিয়ার হামজা আল বাশির দ্বিতীয় এবং তিউনিসিয়ার মুহাম্মদ মাআরিফ তৃতীয় স্থান অধিকার করেছেন।

এমএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]