শান্তি ও সম্প্রীতি স্থাপনে খ্রিষ্টান প্রতিনিধি দলের কুরআন উপহার

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮

মানুষের মধ্যে ঐক্য, সংহতি, শান্তিপূর্ণ সহাবস্থানের প্রতি গুরুত্বারোপ করে খ্রিস্টান প্রতিনিধি দল মিশরের মানিয়া প্রদেশের গভর্নর কাসেম হুসাইন কাসেমি’কে পবিত্র কুরআনুল কারিমের পাণ্ডুলিপি উপহার দিয়েছেন।

মিশরের মানিয়া প্রদেশ এবং মাটার শহরের ক্যাথলিক এবং অর্থোডক্স চার্চের প্রতিনিধিদল সে প্রদেশের গভর্নর কাসেম হুসাইন কাসেমির সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ খ্রিস্টান প্রতিনিধি গভর্নরের সঙ্গে সাক্ষাৎ কালে পবিত্র কুরআন এক খণ্ড পাণ্ডুলিপি উপহার দেন।

গভর্নরের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে খ্রিস্টান যাজক ও সন্ন্যাসীসহ মুসলিম নেতাগণ উপস্থিত ছিলেন। এসময় খ্রিস্টান প্রতিনিধি দল মানিয়া প্রদেশের গভর্নর কাসেম হুসাইন কাসেমকে অভিনন্দন জানান এবং প্রদেশের শান্তি, সংহতি, ঐক্য ও সাফল্য কামনা করেন।

এ সাক্ষাৎ অনুষ্ঠানে খ্রিস্টান কর্মকর্তাগণ মানিয়া প্রদেশের সকল জনগণের মধ্যে ঐক্য, সংহতি, শান্তিপূর্ণ সহাবস্থান এবং নাগরিকত্ব সংস্কৃতির শক্তিশালীকরণের প্রতি গুরুত্বারোপ করেন।

এসময় তারা সবাইকে ‘জাতীয় সম্মানের জন্য আন্তরিকতা এবং একেশ্বরবাদ-এর স্লোগান অনুসরণের কথা স্মরণ করিয়ে দেন।

সাক্ষাৎকার অনুষ্ঠান শেষে খ্রিস্টান প্রতিনিধি দল মানিয়া প্রদেশের গভর্নর কাসেম হুসাইন কাসেমিকে পবিত্র কুরআনুল কারিমের এক খণ্ড পাণ্ডুলিপি উপহার দেন এবং মিশরের জনগণ ও সেনাবাহিনীর সুরক্ষার জন্য মহান আল্লাহ তাআলার দরবারে দোয়া প্রার্থনা করেন।

এমএমএস/পিআর

আপনার মতামত লিখুন :