মিসরের কুরআন প্রতিযোগিতায় হাফেজ মামুনের প্রথম স্থান লাভ

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫:১৭ এএম, ১৩ এপ্রিল ২০১৭

মিসরের ধর্ম ও ওয়াকফ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ আবদুল্লাহ আল-মামুন বিশ্বের প্রায় ৭০টি দেশের প্রতিনিধিদের পেছনে ফেলে প্রথম স্থান অধিকারের অনন্য গৌরব অর্জন করেছেন।

গত ৭ এপ্রিল শুরু হওয়া প্রতিযোগিতার ফলাফল বুধবার (১২ এপ্রিল) ঘোষণা করা হয়েছে। ফলাফল ঘোষণা করেন মিসরের ধর্মমন্ত্রী মুহাম্মদ মোখতার জুময়া। এ সময় তিনি বিজয়ীদের মাঝে সনদও বিতরণ করেন।

তবে আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় উত্তীর্ণদের নাম ঘোষণা করা হলেও পুরস্কার প্রদান করা হয়নি। নিয়ম অনুযায়ী পবিত্র রমজান মাসে বিজয়ীদের মাঝে মিসরের প্রেসিডেন্ট পুরস্কার প্রদান করবেন।

হাফেজ আবদুল্লাহ আল-মামুন রাজধানী ঢাকার যাত্রাবাড়ীস্থ হাফেজ নাজমুল হাসান কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াস সু্ন্নাহ মাদরাসার ছাত্র। সে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা সদর ইউনিয়নের হিরাকান্দা গ্রামের মো. আবুল বাশারের ছেলে।

হাফেজ আবদুল্লাহ আল মামুন ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিল।

হাফেজ আবদুল্লাহ আল-মামুনের এ গৌরব অর্জন বাংলাদেশকে বিশ্ব দরবারে কুরআনের নেতৃত্বদানকারী দেশ হিসেবে পরিচিত করে তুলেছে। হাফেজ আবদুল্লাহ আল-মামুনকে আল্লাহ তাআলা কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

এমএমএস/পিআর

আপনার মতামত লিখুন :