আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারী মো. ওবায়দুল্লাহ আর নেই


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ২১ ডিসেম্বর ২০১৬

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত কারী ও রাজধানীর ঐতিহাসিক চকবাজার শাহী জামে মসজিদের সাবেক খতিব কারী উবায়দুল্লাহ (৭২) আর নেই। তিনি মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে ৭টায় ধানমন্ডির নিজ কন্যার বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এ খ্যাতিমান কারীর রেকর্ড করা আজান দীর্ঘদিন ধরে প্রচারিত হয়েছে সরকারি প্রচার মাধ্যম বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে। এছাড়াও তিনি জাতীয় সংসদের প্রতিটি অধিবেশনের উদ্বোধনী দিনে কুরআনুল কারিম তিলাওয়াত করতেন।

কারী মো. ওবায়দুল্লাহ ১৯৪৪ সালে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার কোদালা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ঢাকার ঐতিহ্যবাহী চকবাজার শাহী মসজিদের খতিবের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছিলেন। তিনি ২০০৬ সাল থেকে অসুস্থ ছিলেন।

কারী মো. ওবায়দুল্লাহ স্ত্রী, ২ ছেলে, ৬ মেয়েসহ দেশ-বিদেশে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে চকবাজার ও নিজ এলাকাসহ সারাদেশের কুরআন প্রিয় মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

আজ বুধবার (২১ ডিসেম্বর) বাদ জোহর জাতীয় ঈদগাহে তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছেন চকবাজার শাহী মসজিদের ইমাম মুফতি রহমতউল্লাহ।

এমএমএস/পিআর