যে আমলে মানুষ আল্লাহর আশ্রয় লাভ করবে


প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১৩ মে ২০১৭

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নামের জিকির করবে, সে জান্নাতে যাবে।’ তাছাড়া এ গুণবাচক নামগুলোরও আলাদা আলাদা অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُجِيْبُ) ‘আর-মুঝিবু’ একটি। এ পবিত্র নামের আমলে বান্দা আল্লাহ তাআলার নিরাপত্তা লাভ করবেন।

(اَلْمُجِيْبُ) ‘আর-মুঝিবু’-এর অর্থ হলো- ‘আহ্বানে সাড়া দানকারী’

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُجِيْبُ) ‘আর-রাক্বিবু’ -এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-
Amal-Inner
উচ্চারণ : ‘আর-মুঝিবু’
অর্থ : ‘আহ্বানে সাড়া দানকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلرَّقِيْبُ)-এর আমল

ফজিলত
>> যে ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُجِيْبُ) ‘আর-মুঝিবু’- বেশি বেশি পাঠ করে তাঁর নিকট কোনো বিষয়ে দোয়া করবে; আল্লাহ তাআলা ওই ব্যক্তির দোয়া কবুল করবেন।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُجِيْبُ) ‘আর-মুঝিবু’র আমলের পাশাপাশি তা লিখে নিজের সঙ্গে রাখবেন ওই ব্যক্তি আল্লাহ তাআলার নিরাপত্তায় থাকবে।

পরিশেষে...
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর পবিত্র নাম (اَلْمُجِيْبُ) আর-মুঝিবু-এর এ ছোট্ট আমলটি করে মনের নেক উদ্দেশ্য পুরণের তাওফিক দান করুন। ‍দুনিয়া ও পরকালে আল্লাহ তাআলার নিরাপত্তা লাভ করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]