আমেরিকায় দুর্বৃত্তদের আগুনে মসজিদ ক্ষতিগ্রস্ত

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ১৬ মে ২০১৯

পবিত্র রমজান মাসে আমেরিকার কনেক্টিকাটের নিউ হ্যাভেন শহরে দিয়ানেত মসজিদে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে মসজিদটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। খবর ডেইলি সাবাহ।

গত রোববার ৭ রমজান এ ঘটনা ঘটে। অগ্নিসংযোগের এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে এবং এ ঘটনায় দায়ীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান শহরের ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান জন অ্যালস্টন।

তুর্কির একটি প্রতিষ্ঠান মসজিদটি মুসলিমদের জন্য নির্মাণ কর এবং তারা এটির পরিচালনাও করেন। নিউ ইয়র্কের তুর্কি কনস্যুলেট জেনালেরের কার্যালয় থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

৭ রমজান স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ইফতারের প্রস্তুতি চলাকালে তাতে আগুণ ধরিয়ে দেয় উগ্রপন্থী সন্ত্রাসীরা। দোষীদের ধরিয়ে দিতে ইতোমধ্যে আড়াই হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

মসজিদ ভবনের প্রবেশ মুখে লাগানো আগুনে মসজিদের বড় ধরনের ক্ষতি হলেও এ ঘটনায় কোনো মুসল্লি হতাহত হয়নি। মুহূর্তেই আগুন মসজিদের ৩য় তলায় পৌছে যায়। পরে ফায়ার সার্ভিস কর্মীদের দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্র করা সম্ভব হয়।

সাম্প্রতিক সময়ে বিশ্বের অন্যান্য দেশগুলোর সঙ্গে খোদ আমেরিকাতেও মুসলমানদের ওপর হামলা ও আক্রমণ অনেকাংশে বেড়ে গেছে।

উল্লেখ্য যে এফবিআইয়ের তথ্য মতে, ২০১৮ সালে আমেরিকায় ধর্মীয় বিদ্বেষপ্রসূত আক্রমণে দেশটির ১৯ শতাংশ মুসলমান আক্রান্ত হয়। দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা দমনেও স্বোচ্ছার রয়েছে।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :