ফ্রান্সের নিন্দায় মসজিদে আকসায় আবারও নিষিদ্ধ শায়খ উমাইরা!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৭ নভেম্বর ২০২০

মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আকসা। সম্প্রতি ফ্রান্সের ধৃষ্টতায় নিন্দা ও প্রতিবাদ জানানোর কারণে ফিলিস্তিনের বিখ্যাত আলেম শায়খ ইসাম উমাইরাকে মসজিদে আকসায় প্রবেশে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে দখলদার ইসরাইল। খবর মিল্লাত টাইমস উর্দু।

আল-কুদসের স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যম ও ফিলিস্তিনের তথ্য কেন্দ্রের বরাতে মিল্লাত টাইমস জানায়, জায়নিস্ট কর্তৃপক্ষ এ মর্মে নিষেধাজ্ঞা জারি করেছে যে, শায়খ ইসাম উমাইরা আগামী ছয় মাস আল-আকসা মসজিদে ইবাদাত করতে আসতে পারবে না। এমনকি মসজিদে আকসার ধারে কাছেও যেন না আসতে পারে সে ব্যাপারে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

ফিলিস্তিনের এ শায়খকে গত সপ্তাহে ইসরাইলি সেনা অফিসে ডেকে নেয়া হয়। কারণ হিসেবে উল্লেখ করা হয় যে, তিনি এক খুতবায় ফ্রান্সে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেছেন।

বিশিষ্ট ধর্মীয় ব্যক্তিত্ব শায়খ উমাইরা আল-কুদসের একজন ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক নেতা। ন্যায়, ইনসাফ ও দ্বীনের সঠিক কথার প্রচার-প্রচারণার কারণে ইতিপূর্বে একাধিকবার দখলদার ইসরাইল কর্তৃপক্ষ তাকে গ্রেফতার করে। গত জুন মাসেও শায়খ ইসাম উমাইরাকে ২ সপ্তাহের জন্য মসজিদে আকসায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল ইসরাইল কর্তৃপক্ষ।

এমএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]