ঈমান লাভ আল্লাহর অফুরন্ত রহমত


প্রকাশিত: ০৬:১১ এএম, ০৪ এপ্রিল ২০১৬

আল্লাহ তাআলার প্রতি কে ঈমান আনবে আর কে তাঁর বিধি-নিষেধ পালন করে জীবন-সংগ্রামে সাফল্যমণ্ডিত হবে এ কথা শুধুমাত্র তিনিই ভালো জানেন। আল্লাহর পক্ষ থেকে বান্দার জন্য অফুরন্ত নিয়ামাত হচ্ছে ঈমান। ঈমানের স্বাদ লাভ করা সবার ভাগ্যে জুটে না। এখানে ঈমানের মতো অমূল্য রত্ন লাভের কিছু নমুনা তুলে ধরা হলো-

>> হজরত নূহ আলাইহিস সালামের পুত্র কেনআনের ঈমান লাভের সৌভাগ্য হয়নি অথচ আল্লাহ তাআলা নূহ আলাইহিস সালামের মাধ্যমে নতুন পৃথিবী উপহার দিয়েছেন।

>> হজরত ইবরাহিম আলাইহিস সালামের পিতা আজর ঈমান লাভ করতে পারেনি, সে ছিল মূর্তি প্রস্তুত কারক। অথচ ইবরাহিম আলাইহিস সালামকে আল্লাহ তাআলা মুসলিম জাতির পিতা ঘোষণা দিয়েছেন। বানিয়েছেন নিজের একান্ত বন্ধু।

>> হজরত লূত আলাইহিস সালাম আল্লাহ পয়গাম্বর ছিলেন, তিনি মানুষকে তাওহিদের দাওয়াত দিতেন অথচ তার স্ত্রীই তার প্রতি ঈমান আনতে সক্ষম হয়নি।

>>  রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পিতৃব্য আবু জাহেল, আবু লাহাবসহ তাঁর গোত্রের অনেকেই বিশ্বনবীর সান্নিধ্য লাভ করেও ঈমান গ্রহণ থেকে ছিল বঞ্চিত। ঈমান তাদের নসিব হয়নি। অথচ হাবশী ক্রীতদাস হজরত বেলাল রাদিয়াল্লাহু আনহু, বয়োবৃদ্ধ হজরত সালমান ফারসি রাদিয়াল্লাহু আনহুসহ প্রমুখ সাহাবায়ে কিরামগণ দূর-দূরান্ত থেকে এসে প্রিয়নবির হাতে হাত রেখে ঈমানের অমীয় সূধা পান করে জীবনকে ধন্য করেছে। যা আল্লাহ তাআলার একান্ত বরকত ও রহমত।

পরিশেষে...
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে দুনিয়ার শ্রেষ্ঠ সম্পদ শিরকমুক্ত ঈমান লাভ করে পরকালের সাফলতা অর্জনের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/আরআইপি

আপনার মতামত লিখুন :