সজীব ওয়াজেদ জয়

হরতাল-অবরোধের ছয়দিনে দেশের ক্ষতি ৩৮ হাজার ৭০০ কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

২৮ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত- এই ছয়দিনে বিএনপি-জামায়াতের অবরোধ ও হরতালে দেশের ৩ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার, অর্থাৎ ৩৮ হাজার ৭০০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এ তথ্য জানান।

ফেসবুকে দেওয়া পোস্টে তিনি লেখেন, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুর এবং এসএমই খাত সংশ্লিষ্টরা। সরবরাহ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। যা আমদানি এবং রপ্তানিকারক উভয়কেই অর্থনৈতিক সংকটের সময় ক্ষতিগ্রস্ত করছে। শুধু তাই নয়, শিশু ও যুবকদের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

রাজনীতি বিষয়ে ইংরেজি ভাষার বাংলাদেশি ব্লগ ‘বিডি অ্যানালিটিক’ এ প্রকাশিত একটি নিবন্ধের লিঙ্ক শেয়ার করে জয় লেখেন, প্রধানত বাস এবং ট্রাকগুলো লক্ষ্য করে অন্তত ১১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, বিএনপি ও তাদের সহযোগীরা গুণ্ডাদের প্রতিটি হামলার জন্য তিন হাজার টাকা কর দিচ্ছে। পরিবহন খাতের দুর্দশা জীবনযাত্রার সংকটকে আরও বাড়িয়ে তুলছে। কারণ বেশি ঝুঁকির কারণে ভাড়া আকাশচুম্বী হয়েছে।

এসইউজে/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।