বিশ্ব একাদশের দলে তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭
বিশ্ব একাদশের দলে তামিম

আগেই ধারনা করা গিয়েছিল, তামিম ইকবালই পাকিস্তানের ঐতিহাসিক মাইলফলকের ম্যাচে হাশিম আমলার সঙ্গে ইনিংস ওপেন করবেন। কারণ, ১৪ সদস্যের যে বিশ্ব একাদশ পাকিস্তানে এসেছে তাদের মধ্যে ওপেনার মাত্র দু’জনই। তামিম ইকবাল এবং হাশিম আমলা। এছাড়া পাকিস্তানি বোলারদের বিপক্ষে তামিমের ট্র্যাক রেকর্ডই তাকে সেরা ১১জনে ঠাঁই এনে দেবে।

শেষ পর্যন্ত সেটাই হলো। বিশ্ব একাদশের সেরা ১১জনে ঠাঁই মিলল তামিমের। ফ্যাফ ডু প্লেসিসের নেতৃত্বে এই দলটিতে দক্ষিণ আফ্রিকার ৫জনই খেলার সুযোগ পেয়ে গেলেন। ডু প্লেসিসের সঙ্গে ওপেনিংয়ে হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মর্কেল এবং ইমরান তাহির।

নিউজিল্যান্ডেরা গ্র্যান্ট ইলিয়ট, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, অস্ট্রেলিয়ার টিম পাইন ও বেন কাটিং এবং ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি সেরা একাদশে খেলার সুযোগ পেয়েছেন।

টস করতে নেমে বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস বলেন, ‘আমাদের সবার জন্যই এই অভিজ্ঞতা নতুন। আমাদের দলে লম্বা ব্যাটিং অর্ডার। এছাড়া আগে ফিল্ডিং করার কারণে উইকেট কেমন সেটা বোঝার সুযোগ পেয়েছি। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেয়া আমার জন্য সত্যি সৌভাগ্যের। শুধুমাত্র আমাদের জন্য নয়, পাকিস্তানে ক্রিকেট ফেরানোর পথে ছোট্ট হলেও যে ভুমিকা রাখতে পারছি সে জন্য নিজেদের গর্বিত মনে হচ্ছে।’

সরফরাজ আহমেদ বলেন, ‘আমরা আগেই ব্যাট করতে চেয়েছিল যেভাবেই হোক। খেলোয়াড়রা সবাই উত্তেজিত। অনেক খেলোয়াড়তো আছে, যারা নিজ দেশের মাটিতেই প্রথম খেলতে নামছে। আমরা ক্রিকেটেই মনযোগি হতে চাই। আমাদের কাছে রয়েছে একটি দুর্দান্ত দল। যারা দারুণ খেলা উপহার দিতে সক্ষম।’

বিশ্ব একাদশ : তামিম ইকবাল, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, গ্র্যান্ট ইলিয়ট, থিসারা পেরেরা, টিম পাইন, বেন কাটিং, ড্যারেন স্যামি, মরনে মর্কেল এবং ইমরান তাহির।

পাকিস্তান একাদশ : আহমেদ শেহজাদ, ফাখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, শরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, সোহেল খান, শাদাব খান, হাসান আলি এবং রুম্মান রঈস।

আইএইচএস/আইআই