আমলার সঙ্গে ইনিংস ওপেন করবেন তামিম!

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০৫:৫৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭
আমলার সঙ্গে ইনিংস ওপেন করবেন তামিম!

প্রায় সাড়ে আট বছর পর পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ২০০৯ সালে লাহোর হামলার পর কেটে গেছে দীর্ঘ সময়। লম্বা এই সময় পর অবশেষে আইসিসির তত্ত্বাবধানে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামেই বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ভারত বাদে বাকি ৭টি টেস্ট প্লেইং দেশ থেকেই ক্রিকেটার নিয়ে গড়ে তোলা হয়েছে ১৪ সদস্যের বিশ্ব একাদশ। যেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে এই দলে প্রতিনিধিত্ব করছেন ওপেনার তামিম ইকবাল খান।

ফ্যাফ ডু প্লেসিসের নেতৃত্বে যে দল গঠন করা হয়েছে এর মধ্যে দক্ষিণ আফিকারই পাঁচজন। প্লেসিস নিজে তো আছেনই। সঙ্গে রয়েছেন হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল এবং ইমরান তাহির। অস্ট্রেলিয়ার রয়েছেন তিনজন। জর্জ বেইলি, টিম পাইন এবং বেন কাটিং। ওয়েস্ট ইন্ডিজের দুজন- স্যামুয়েল বদ্রি এবং ড্যারেন স্যামি। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের একজন করে- গ্র্যান্ট ইলিয়ট, পল কলিংউড, থিসারা পেরেরা এবং তামিম ইকবাল।

এই দলে ওপেনার হিসেবে হাশিম আমলার সঙ্গে রয়েছেন তামিম ইকবাল। ফ্যাফ ডু প্লেসিস, পল কলিংউড, জর্জ বেইলি, ডেভিড মিলার কিংবা গ্র্যান্ট ইলিয়টরা থাকলেও তারা কেউ ইনিংস ওপেন করেন না। এছাড়া পাকিস্তানের বোলারদের বিপক্ষে তামিমের রেকর্ড ভালো। পাকিস্তান সুপার লিগেও খেলতে গিয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন।

সুতরাং ১৪ জনের দল থেকে যে একাদশ বাছাই করা হবে, তাতে ওপেনার হিসেবে তামিমের বিকল্প কেউ নেই। হাশিম আমলার সঙ্গে তাকেই নিতে হবে ইনিংস ওপেন করার জন্য।

অনুশীলনেও তামিমকে দেখা গেছে বেশ সিরিয়াস। পাকিস্তানি বিভিন্ন মিডিয়ায় বিশ্ব একাদশের সেরা ১১ জনের যে তালিকা দেয়া হচ্ছে, সেখানেও আমলার সঙ্গে ইনিংস ওপেন করার কথা বলা হচ্ছে তামিম ইকবালের।

বাংলাদেশ সময় আজ রাত ৮টায় শুরু হবে পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি। আগামীকাল দ্বিতীয় এবং শুক্রবার অনুষ্ঠিত হবে তৃতীয়টি।

বিশ্ব একাদশ
ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্র্যান্ট ইলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মরনে মর্কেল, টিম পাইন, থিসারা পেরেরা, ইমরান তাহির এবং ড্যারেন স্যামি।

আইএইচএস/আরআইপি