দক্ষিণ আফ্রিকার পথে শফিউল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৯ অক্টোবর ২০১৭

পায়ে আঘাত পেয়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। পায়ের চোটের অবস্থা খারাপ হওয়ার জন্য টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে যাচ্ছেন এই পেসার। মোস্তাফিজের পরিবর্তে দলের সাথে যোগ দিতে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় ঢাকা ত্যাগ করেছেন শফিউল ইসলাম। সন্ধ্যা সাতটার ফ্ল্যাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

১১ টি-টোয়েন্টি খেলা শফিউল ২০১৩ সালে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে বুলাওয়েতে খেলেছিলেন শেষ ম্যাচ। চার বছর পর আবারও শফিউলের সামনে টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ। ১১ টি-টোয়েন্টিতে ৮ উইকেট পেয়েছেন ২৮ বছর বয়সী এই পেসার।

টেস্ট সিরিজ শেষে মুমিনুল হককে দক্ষিণ আফ্রিকায় রেখে দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। তামিমের ইনজুরিতে টিম ম্যানেজম্যান্টের ভাবনায় ছিলেন মুমিনুল। তবে টি-টোয়েন্টিতে তাকে প্রয়োজন হচ্ছে না। তামিম ইকবালও সুস্থ হয়ে গেছেন। ইমরুলও ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। এ কারণে মুমিনুলকে দেশে পাঠিয়ে দিচ্ছে টিম ম্যানেজম্যান্ট।

মোস্তাফিজুর রহমান দক্ষিণ আফ্রিকা থেকে ফিরতি বিমান ধরবেন ২৩ অক্টোবর। সাথে থাকবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ওয়ানডে সিরিজ শেষে দু'জন একই সঙ্গে ফিরবেন। তাদের সঙ্গে থাকবেন টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হকও।

এমএএন/এমএমআর/আইআই