ইনিংস বড় করতে চান বিজয়

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

দীর্ঘদিন পর দলে ফিরেছেন। ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে রানও পেয়েছেন। তবে ইনিংসগুলো বড় করা হয়নি এনামুল হক বিজয়ের। জাতীয় দলের এই ওপেনারের চোখ এবার বড় রানে, তামিম ইকবালের সঙ্গে জুটিটাও বড় করতে চান তিনি।

এনামুল হক বিজয়ের প্রতি একটা অভিযোগ অনেকদিনের, তিনি নাকি 'স্বার্থপর'। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান করতে পারেন না, বড় ইনিংস খেললেও বল খরচ করেন বেশি। এবার সেই অভিযোগ খন্ডানোর যথাসাধ্য চেষ্টা করছেন এই ওপেনার। ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচেই (১৪ বলে ১৯ আর ৩৭ বলে ৩৫) চালিয়ে শুরু করতে দেখা গেছে তাকে।

তবে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই যার বড় একটি সেঞ্চুরি (খুলনায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রান)। যার ক্যারিয়ারে কনভার্সন রেট বাংলাদেশ দলের অন্য যে কোনো ব্যাটসম্যানের চেয়ে ভালো (৩টি হাফসেঞ্চুরির সঙ্গে ৩টি সেঞ্চুরি), সেই বিজয় এখনও বড় রানের দেখা পাননি।

বিষয়টা মাথায় আছে তারও। এনামুল হক বিজয় বলেন, 'সব সময় ব্যাটসম্যান হিসেবে…ছোট বেলা থেকে যখন রান করি, তা বড় করার চেষ্টা করি। এ জন্য আল্লাহর রহমতে আমার রানগুলো বড় হয়। আমি সেট হয়ে চেষ্টা করি বড় রান করার জন্য। দু'দিন সেট হয়েছি, কিন্তু বড় রান করতে পারিনি। চেষ্টা করব বড় রান করার। আর দল জিতলে সবারই খুব ভালো লাগে। দল জেতার পিছনে কিছুটা ভূমিকা তো আছে!'

তামিম ইকবাল তো প্রায় সব ম্যাচেই রান করছেন। তার সঙ্গে বিজয়ও বড় রান করতে পারলে জুটিটা আরও বড় হবে। ডানহাতি এই ওপেনার নিজেও সেটা মানছেন, 'চেষ্টা করছি প্রথম দশ ওভার ভালোভাবে ব্যবহার করার জন্য। তামিম ভাইয়ের সাথে অনেক দিন পর ব্যাটিং করতে পেরে খুব ভালো লাগছে। এটা ভালো লাগার বিষয়। দলে থাকতে পারলে অনেক কিছুই করা সম্ভব। আমি চাচ্ছি দল যেভাবে চায় সেভাবেই খেলতে। অবশ্যই ইনিংসগুলো বড় হলে খুব ভালো লাগবে। তামিম ভাইয়ের সাথে যদি সত্তর রানের জুটি, দেড়শ রানের হয়, এ জিনিসটা আরো ভালো লাগার বিষয় হবে।'

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :