অবশেষে জয়ের দেখা পেল শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল শ্রীলঙ্কার। অবশেষে জয়ের দেখা পেল তারা। চন্ডিকা হাথুরুসিংহের অধীনে নিজেদের প্রথম জয় তুলে নিলো দিনেশ চান্দিমালের দল। মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

জয়টা বড় মনে হচ্ছে, কিন্তু শ্রীলঙ্কাকে কিন্তু কম ঘাম ঝড়াতে হয়নি এই জয় পেতে। জিম্বাবুয়ের ছুঁড়ে দেয়া মাত্র ১৯৯ রানের লক্ষ্যেও হামাগুড়ি দিয়ে এগোতে হয়েছে হাথুরুসিংহের দলকে। ১৪৫ রানে ৫ উইকটে খুইয়ে একটা পর্যায়ে তো পরাজয়ের দুর্ভাবনাও পেয়ে বসেছিল তাদের।

শেষ পর্যন্ত দিনেশ চান্দিমালের ক্যাপ্টেনস নক আর থিসারা পেরেরার বরাবরের মতো ঝড়ো ব্যাটিংয়ে ৩১ বল হাতে রেখে জিতেছে লঙ্কানরা। ২৬ বলে ১ বাউন্ডারি আর ৩টি ছক্কায় ৩৯ রানে অপরাজিত ছিলেন থিসারা। সঙ্গে ধৈর্য্যশীল চান্দিমাল ৭১ বলে ৩৮ রান করে বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন।

শুরুটা খুব একটা খারাপ হয়নি শ্রীলঙ্কার। উপুল থারাঙ্গা ১৭ করে ফিরলেও কুশল পেরেরার ব্যাটে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল দলটি। কিন্তু কুশল পেরেরা ৪৯ করে আউট হওয়ার পরই যেন শনির দশা লেগেছে তাদের। এরপর খুব দ্রুত কয়েকটি উইকেট খুইয়েছে চান্দিমালের দল।

৩৬ রানে ফিরেছেন কুশল মেন্ডিস। এরপর নিরোশান ডিকভেলা (৭) আর দাসুন গুনারত্নের (৯) দ্রুত প্রস্থানে কেঁপে উঠেছিল লঙ্কান শিবির। শেষ পর্যন্ত ৫৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে সব শঙ্কা দূর করে দিয়েছেন থিসারা পেরেরা আর দিনেশ চান্দিমাল।

এর আগে, থিসারা পেরেরা (৪ উইকেট) আর নুয়ান প্রদীপের (৩ উইকেট) গতিঝড়ে ১৯৮ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন ব্রেন্ডন টেলর। অধিনায়ক গ্রায়েম ক্রেমার ৩৪ আর ম্যালকম ওয়ালার করেন ২৪ রান।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :