বাংলাদেশের দিকে তাকিয়ে চান্দিমাল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে জয় টুর্নামেন্টে বাঁচিয়ে রেখেছে শ্রীলঙ্কাকে। তবে ফাইনালে যেতে হলে আরেকটি বাধা পেরুতে হবে তাদের। সম্ভবত সবচেয়ে বড় বাধাটি, বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর এখন এই ম্যাচটির দিকেই তাকিয়ে লঙ্কানরা। দলের ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমালও জানালেন তেমনটাই।

২৫ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে ম্যাচ শ্রীলঙ্কার। তার আগে অবশ্য বাংলাদেশ আর জিম্বাবুয়ের আরেকটি লড়াই বাকি আছে, ২৩ জানুয়ারি। তবে টাইগারদের এই ম্যাচের হার-জয়ে কিছু যায় আসে না, ফাইনাল তো নিশ্চিত হয়ে গেছে প্রথম দুই ম্যাচে বোনাসপয়েন্টসহ জিতেই।

তবে শ্রীলঙ্কার জন্য বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। জিম্বাবুয়ের বিপক্ষে আজকের ম্যাচটি ৪০ ওভারের মধ্যে জিততে পারলে বোনাস পয়েন্ট পেতো তারা। তবে শেষ পর্যন্ত পরিস্থিতি বুঝে আর ঝুঁকি নিতে চায়নি চন্ডিকা হাথুরুসিংহের দল।

জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে চান্দিমাল জানালেন, ২৫ ওভারের পরই বোনাস পয়েন্টের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলেন তারা, 'ব্যাটিংয়ে নামার আগে আমাদের মাথায় বোনাস পয়েন্টের চিন্তাটা ছিল। কিন্তু ২৫ ওভারের পর আমরা মত পরিবর্তন করি, কেননা ব্যাটিংয়ের জন্য এটা কঠিন উইকেট ছিল। আসল লক্ষ্য ছিল জয় পাওয়া।'

ফাইনালের আগে সামনে এখন একটিই ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি নিয়ে কি ভাবছেন চান্দিমাল? লঙ্কান দলপতি বলেন, 'বাংলাদেশ ম্যাচের আগে আমরা তিনটি দিন সময় পাব। আমাদের ব্যাটিং ইউনিটকে জ্বলে উঠতে হবে। যখন আমরা ভালো শুরু পাব, বড় স্কোর করতে হবে। এটাই সবচেয়ে বড় দুশ্চিন্তা আমাদের। আমরা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করব, পরিকল্পনা করেই মাঠে নামব।'

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :