দুই ওয়ানডে খেলেই অধিনায়ক মার্করাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

ওয়ানডে ক্যারিয়ারটা মাত্র শুরু হলো। খেলেছেন মাত্র দুটি ম্যাচ। এরই মধ্যে অধিনায়কত্বের গুরুদায়িত্ব পেয়ে গেলেন এইডেন মার্করাম। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ইনজুরিতে ভারতের বিপক্ষে সিরিজের বাকি চার ওয়ানডের জন্য দায়িত্ব পেয়েছেন এই ব্যাটসম্যান।

ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় কনিষ্ঠতম অধিনায়ক হচ্ছেন ২৩ বছর বয়সী মার্করাম। এর আগে অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। যুব দলের হয়ে ২০১৪ সালের বিশ্বকাপও জিতেছেন।

এছাড়া ঘরোয়া ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে টাইটান্সের নেতৃত্ব দিয়েছেন মার্করাম। অধিনায়কত্ব করেছেন দক্ষিণ আফ্রিকা 'এ' দলের হয়ে। ২০১৯ বিশ্বকাপের পরের সময়টার জন্য এমন একজনকে আগেভাগেই প্রস্তুত রাখতে চাচ্ছে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচক কমিটির আহ্ববায়ক লিন্ডা জন্ডো মার্করামকে গুরুদায়িত্ব দেয়া সম্পর্কে বলেছেন, 'আমরা ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে পরিকল্পনা করছি। ২০১৯ পরবর্তী সময়ের জন্য তরুণ নেতাদের তৈরি করার পরিকল্পনা করছি আমরা। আমার মনে হয়, এইডেন এখানে ভালো করবে।'

দক্ষিণ আফ্রিকার দলে মার্করাম অনভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে অন্যতম। লুঙ্গি এনগিদি আর কাগিসো রাবাদাই শুধু দলে তার চেয়ে বয়সে ছোট। তার চেয়ে কম ম্যাচ খেলেছেনও কেবল এনগিদি আর খায়ো জন্দো।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :