এবারের আইপিএলে বাকি ম্যাচগুলো ফ্রি’তে খেলে দেবেন গম্ভীর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

ব্যর্থতার দায়ে পদত্যাগ করেছেন দিল্লি ডেয়ারডেভিলস অধিনায়ক গৌতম গম্ভীর, এটি পুরনো খবর। তবে নতুন খবর হচ্ছে চলতি মৌসুমের বাকি সময়টায় ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে আর কোনো পারিশ্রমিক নেবেন না বাঁহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। অর্থাৎ আইপিএলের বাকি ম্যাচগুলো ফ্রি'তেই খেলবেন টুর্নামেন্ট ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক।

এই সিদ্ধান্তের ফলে প্রায় ২ কোটি ৮০ লক্ষ ভারতীয় রুপি ক্ষতির সম্মুখীন হবেন গম্ভীর। তবে তার অধীনে দল ভালো করতে না পারায় আত্মসম্মানের খাতিরেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দিল্লির এক কর্মকর্তা স্থানীয় সংবাদ মাধ্যমে বলেন, ‘গৌতম সিদ্ধান্ত নিয়েছে, সেই ফ্র্যাঞ্চাইজি থেকে কোনো টাকা নেবে না আর। আইপিএলের বাকি ম্যাচগুলো সে ফ্রিতেই খেলে যাবে। সে এমন একজন খেলোয়াড়, যার কাছে আত্মসম্মানই সবার আগে। সে অনেক আগে থেকেই নিয়মিত পারফরমার। সে কোনো টাকা নিতে চায় না এবং এটি তার একান্তই ব্যক্তিগত সিদ্ধান্ত।’

কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিয়ে ২০১২ এবং ২০১৪ সালের আইপিএল শিরোপা জিতিয়েছিলেন গম্ভীর। তার চেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড আছে শুধুমাত্র রোহিত শর্মার। কিন্তু চলতি মৌসুমে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আশানুরূপ কিছু করতে পারেননি তিনি। গম্ভীরের অধীনে ৬ ম্যাচ খেলে মাত্র ১টিতে জিতেছে দিল্লি। রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

এসএএস/এমএমআর/এমএস