ব্র্যাথওয়েটের সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ এএম, ১৩ জুলাই ২০১৮

আবারো সেঞ্চুরি হাঁকালেন প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান ক্রেইগ ব্র্যাথওয়েট, সেঞ্চুরির পথেই এগোচ্ছেন এই টেস্টে একাদশে আসা শিমরন হেটমায়ার। এই দুইয়ের ব্যাটিং দৃঢ়তায় জ্যামাইকা টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ম্যাচের একমাত্র ইনিংসে ১২১ রান করা ব্র্যাথওয়েট এদিন আউট হওয়ার আগে করেছেন ১১০ রান। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির এই ইনিংসে ২৭৯ বল খেলে ৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির অপেক্ষায় থাকা হেটমায়ারের রান ৮৪।

দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ২৯৫ রান। অথচ দিনের শুরুটা ছিল বাংলাদেশের পক্ষেই। মাত্র ৯ম ওভারেই দলীয় নয় রানের মাথায় ডেভন স্মিথকে ফিরিয়ে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছিলেন মেহেদি হাসান। পরে প্রথম সেশনেই কিরণ পাওয়েলকে সাজঘরে পাঠিয়ে বাংলাদেশের উদযাপনের উপলক্ষ বাড়ান ডানহাতি এই অফস্পিনার।

কিন্তু তৃতীয় উইকেটে ব্র্যাথওয়েট ও শাই হোপ মিলে যোগ করেন ৭৯ রান। পরে চতুর্থ উইকেটে হেটমায়ার-ব্র্যাথওয়েট জুটিতে আসে আরো ১০৯ রান। তখনই মূলত ম্যাচের দখল হারিয়ে ফেলে বাংলাদেশ। পাওয়েল ও হোপ দুইজনই করেন সমান ২৯ রান।

প্রথম ম্যাচের ধারাবাহিকতায় এই ম্যাচেও এরই মধ্যে ৩ উইকেট নিয়ে ফেলেছেন মেহেদি হাসান মিরাজ। অন্য উইকেটে নাম লিখিয়েছেন তাইজুল ইসলাম।

এসএএস/এমএস