দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার টেস্ট দলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

জন্ম দক্ষিণ আফ্রিকার ক্লার্কসডর্পে, খেলবেন অস্ট্রেলিয়ার হয়ে! ২৪ বছর বয়সী মার্নাস লাবোসকাগনে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজেই অভিষেক হয়ে যেতে পারে তার।

পাকিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। কোচ জাস্টিন ল্যাঙ্গার যে দলে জায়গা দিয়েছেন পাঁচ নতুন মুখকে। তাদের মধ্যে একজন এই লাবোসকাগনে।

১৯৯৪ সালে দক্ষিণ আফ্রিকার ক্লার্কসডর্পে জন্ম লাবোসকাগনের। জন্মের ১০ বছর পর অর্থাৎ ২০০৪ সালে অস্ট্রেলিয়ায় পারি জমায় তার পরিবার। এরপর থেকে অস্ট্রেলিয়াতেই আছেন এই ক্রিকেটার। 'এ' দল হয়ে এখন ডাক পেয়ে গেছেন জাতীয় দলেও।

লাবোসবাগনে এমনিতে মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে টুকটাক লেগস্পিনও করতে জানেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটিং গড় ৩৫.১৯। ৩৫ ম্যাচে ৪টি সেঞ্চুরিসহ ২১৪৭ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লেগস্পিন ভেল্কিতে নিয়েছেন ১২টি উইকেট।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]