আব্বাসের পর ফাখর, আজহার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

পেসার মোহাম্মদ আব্বাসের তোপে মাত্র ১৪৫ রানেই অলআউট অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসেই পাকিস্তান এগিয়ে গেলো ১৩৭ রানে। টেস্টের বয়স মাত্র দুইদিন। বারও বাকি তিনদিন। আবুধাবি টেস্টের ভবিষ্যৎ কি তবে এখনই বলে দেয়া যায়? যদিও এটা টেস্ট ম্যাচ। খেলাটা আবার গৌরবময় ঐতিহ্যের। সুতরাং, আগে থেকে ভবিষ্যদ্বাণী করা যায় না।

তবুও বলা যায়, নিশ্চিত এই ম্যাচ নিষ্পত্তি হবে। জয়-পরাজয় নির্ধারণ হবে। কারণ, দ্বিতীয় দিন শেষেই পাকিস্তান এগিয়ে গেলো ২৮১ রানের বিশাল ব্যবধানে। মোহাম্মদ আব্বাস বোলিং তোপের পর ফাখর জামান এবং আজহার আলির দুর্দান্ত ব্যাটিংয়ে এই ম্যাচ থেকে বলতে গেলে ছিটকেই যাচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া।

১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান মোহাম্মদ হাফিজ। দলীয় ১৫ রানেই বিদায় নেন তিনি। এরপরই জ্বলে ওঠেন ফাখর জামান আর আজহার আলির ব্যাট। দু’জন মিলে গড়েন ৯১ রানের জুটি। প্রথম ইনিংসে ৯৪ রানে আউট হয়ে গিয়েছিলেন অভিষিক্ত ফাখর জামান। দ্বিতীয় ইনিংসেও দারুণ ব্যাটিং করেন তিনি। হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন তিনি। তবে এবারও পারলেন না তিন অংকের ঘর ছুঁতে। কারণ, ৬৬ রান করে বিদায় নেন তিনি।

ফাখর জামান আর মোহাম্মদ হাফিজ আউট হয়ে গেলেও আজহার আলি মহিরুহ হয়ে রয়েছেন এখনও উইকেটে। তিনি অপরাজিত রয়েছেন ৫৪ রানে। ১১৯ বলে ৩টি বাউন্ডারি মেরেছেন তিনি। তার সঙ্গে উইকেটে রয়েছেন হারিস সোহেল। ৫০ বলে ১৭ রান করেছেন তিনি। দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৪৪ রান। অস্ট্রেলিয়ার হয়ে দুই উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং নাথান লিওন।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :