মিঠুন-খালেদের অভিষেক, ফিরেছেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ১১ নভেম্বর ২০১৮

জাগোনিউজের পাঠকেরা ৪৮ ঘণ্টা আগেই জেনেছিলেন ঢাকা টেস্টে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। অভিষেক হবে মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও ডানহাতি পেসার খালেদ আহমেদের। দলের ফিরবেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

ম্যাচের দিন সকালে টসের পর জানা গেলো ঠিক এই একাদশ নিয়েই মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়ার পরে জানিয়ে দিয়েছেন অভিষেক হচ্ছে মিঠুন ও খালেদের, একাদশে ফিরেছেন সিলেট টেস্টে না খেলা মোস্তাফিজও। এ তিনজনকে জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহি।

ঘরের মাঠে সিলেট টেস্টেই জোর সম্ভাবনা ছিলো ডানহাতি পেসার খালেদের অভিষেক হওয়ার। তবে সেখানে তাকে টপকে সুযোগ পেয়ে যান রাহি। কিন্তু দুই ইনিংসে তেমন কিছু করতে না পারায় বাদ পড়েছেন রাহি। প্রথমবারের মতো টেস্ট ক্যাপ পেয়েছেন খালেদ।

দেশের ঘরোয়া ক্রিকেটে পরিচিতি মুখ মোহাম্মদ মিঠুন। ওয়ানডে ক্রিকেটে চলতি বছরে খেলছেন নিয়মিতই। তবু অপেক্ষা ছিলো অভিজাত টেস্ট ক্রিকেটের স্বাদ পাওয়ার। অবশেষে প্রায় এক যুগ ঘরোয়া ক্রিকেট খেলার পরে ২৭ বছর বয়সে প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবেন বাংলাদেশের হয়ে।

দলে আরেক সংযোজন মোস্তাফিজকে ঘিরে ছিলো ইনজুরির শঙ্কা। এ কারণে সিলেটে তার ব্যাপারে রিস্ক নেয়নি দল। তবে সেখানে এক পেসার নিয়ে খেলার ফল ভুগতে হয়েছিল। তাই ঢাকা টেস্টে স্কোয়াডের সেরা পেসার মোস্তাফিজকে সাথে নিয়েই নামছে বাংলাদেশ দল। দলের বাকিরা রয়ে গেছেন নিজেদের জায়গায়।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, পিটার মুর, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।

এসএএস/এমএস