বড় লিডের পথে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

অ্যাডিলেড টেস্টে প্রথম ইনিংসে পাহাড়সমান সংগ্রহ গড়তে পারেনি। তারপরও দ্বিতীয় ইনিংসে নেমে বড় লিডের পথে আছে ভারত। বোলাররা তাদের কাজ করে দিয়েছেন। এবার অস্ট্রেলিয়ার মাটিতে ভালো করছেন ভারতীয় ব্যাটসম্যানরাও।

তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৫১ রান। হাতে আছে ৭ উইকেট। ইতোমধ্যেই লিডটা ১৬৬ রান ছাড়িয়েছে বিরাট কোহলির দলের। বলা যায়, ম্যাচে তারা বেশ ভালো অবস্থানেই আছে।

প্রথম ইনিংসে ভারতের পুঁজি ছিল মাত্র ২৫০ রানের। তবে অস্ট্রেলিয়াকে এই রানও পার হতে দেননি অশ্বিন-বুমরাহরা। ৭ উইকেটে ১৯১ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিক দল অলআউট হয়েছে ২৩৫ রানে।

জবাবে প্রথম ইনিংসের মতো আর ব্যাটিং বিপর্যয়ে পড়েনি ভারত। উদ্বোধনী জুটিতেই ৬৩ রান তুলে ফেলেন মুরালি বিজয় আর লোকেশ রাহুল। মিচেল স্টার্কের শিকার হয়ে বিজয় ফেরেন ১৮ রানে।

হাফসেঞ্চুরির দোরগোড়ায় এসে ভুল করে বসেন লোকেশ রাহুলও। জস হ্যাজলউডের বলে ব্যাট ছুুঁইয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার। ৬৭ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৪ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে বিরাট কোহলিকে নিয়ে প্রতিরোধ গড়েন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান চেতেশ্বর পূজারা। এই উইকেটে ৭১ রান যোগ করেন এই যুগল। অস্ট্রেলিয়ার স্বস্তি, দিনের শেষ বেলায় এসে কোহলির উইকেটটি তুলে নিতে পেরেছে তারা। ভারতীয় অধিনায়ক ৩৫ রান করে অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়েন নাথান লিয়নের ঘূর্ণিতে।

তবে পূজারা আবারও উইকেট কামড়ে ধরেছেন। ১২৭ বলে ৪ বাউন্ডারিতে ৪০ রানে অপরাজিত আছেন তিনি। সঙ্গে ১ রান নিয়ে ব্যাটিংয়ে আজিঙ্কা রাহানে।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :