আমিরকে আবারও দলে ফেরাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫২ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হার। পাকিস্তান দলের নির্বাচকদের টনক নড়েছে তাতে। আবারও টেস্টে ফেরানো হচ্ছে বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরকে। চলতি মাসের শেষের দিকে শুরু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন টেস্টের সিরিজের জন্য ১৬ সদস্যের পাকিস্তান দলে জায়গা পেয়েছেন তিনি।

২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে সিরিজটি। যে সিরিজে ৫টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টিও খেলবে দুই দল। নেতৃত্ব নিয়ে সমালোচনা থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরেও সরফরাজের কাঁধেই থাকছে গুরুদায়িত্ব।

চলতি বছরের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে একটিও উইকেট না পাওয়ায় দল থেকে বাদ পড়েন আমির। এরপর আরব আমিরাতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে রাখা হয়নি তাকে। তবে দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক মনে করেন, ঘরোয়া ক্রিকেটে খেলে নিজের হারানো ফর্ম পুনরুদ্ধার করতে পেরেছেন এই পেসার।

আমিরের মতো দলে জায়গা ফিরে পেয়েছেন লেগস্পিনার শাদাব খান, ওপেনার ফাখর জামান আর শান মাসুদ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া ফাখর হাঁটুর চোটে নিউজিল্যান্ড সিরিজে খেলতে পারেননি। আর শাদাব দুই সিরিজই মিস করেন হ্যামস্ট্রিংয়ের সমস্যায়।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাম উল হক, ফাখর জামান, শান মাসুদ, আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শাদাব খান, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ, শাহীন শাহ আফ্রিদি।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :