কলকাতার চাপে হাসতে ভুলে গিয়েছিলেন গম্ভীর!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাত মৌসুম খেলেছেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। নিজ শহর দিল্লির দল ছেড়ে কলকাতায় যোগ দেয়ার পথে রেকর্ড ১১ কোটি রুপি পেয়েছিলেন তিনি।

বিনিময়ে কলকাতাকেও দিয়েছেন দুই হাত ভরে। আইপিএলের শুরু থেকে শিরোপা জিততে মরিয়া কলকাতা প্রথম শিরোপার দেখা পেয়েছিল গম্ভীরের অধিনায়কত্বেই। ২০১২ সালের পর ২০১৪ সালেও কলকাতাকে চ্যাম্পিয়ন করেছিলেন গম্ভীর। অধিনায়কত্ব ছাড়া ব্যাটসম্যান হিসেবেও সেসময়ে সফল ছিলেন গম্ভীর।

কিন্তু কলকাতার খেলা চলাকালীন খুব সময়েই হাসতে দেখা গিয়েছে বাঁহাতি এ ব্যাটসম্যানকে। এমনকি তার দল ভালো অবস্থানে থাকলেও কেমন গোমড়া মুখে ডাগআউটে বসে থাকতেন গম্ভীর। এতোদিন পরে সবধরনের ক্রিকেট থেকে অবসর নেয়ার পর এমনটা করার কারণ জানালেন গম্ভীর।

মূলত দলের দায়িত্ব নিয়ে ভালো করার জন্য এতোটাই চাপে ছিলেন যে ওই হাসতে ভুলেই যেতেন গম্ভীর। তিনি বলেন, ‘২০১১ সালে আমাকে যখন বিশাল মূল্য দিয়ে কিনে নিলো তখন থেকেই কর্তৃপক্ষের একটা চাপ কাজ করতে শুরু করে। কারণ তারা আমাকে ১১ কোটি রুপি এমনিই দিতো না। আমি যখন কেকেআরে প্রথমবারের মতো যোগ দেই তখন থেকেই চাপ কাজ করতো যা ছিলো পরবর্তী ৭ বছর।’

তিনি আরও বলেন, ‘আমি জানতাম আমার ফ্র্যাঞ্চাইজি আমাকে ঘিরেই আশায় বুক বেঁধেছে। এখন আমার মনে হয় যে এই চাপের কারণেই আমি কলকাতায় কাটানো সময়টা উপভোগ করতে পারিনি। এটা ঠিক যে আমি তখন হাসতে পারতাম না। কারণ আমি অনেক চাপে ছিলাম কারণ আমি যদি আশা পূরণ করতে না পারি তাহলে আমি সেখানে থাকার যোগ্য নই।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :