বাউন্ডারি ‘বেড়া’য় আঘাত করে মাহমুদউল্লাহর জরিমানা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

নিউজিল্যান্ড সফরে এখনো পর্যন্ত জয়ের মুখ দেখেনি বাংলাদেশ ক্রিকেট দল। একমাত্র প্রস্তুতি ম্যাচসহ তিনটি ম্যাচেই হেরেছে মাশরাফি বিন মর্তুজার দল। দুই ম্যাচেই মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে হেরেছে বাংলাদেশ।

ফলে এখনো পর্যন্ত নেতিবাচকভাবেই কাটছে তাসমান পাড়ের সফর। এবার যোগ হলো আরও একটি নেতিবাচক খবর। সেটি দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা হওয়ার ঘটনা।

ক্রাইস্টাচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টড অ্যাস্টলের বোলিংয়ে কট বিহাইন্ড হওয়ার আগে ৮ বলে ৭ রান করেন মাহমুদউল্লাহ। আউট হয়ে ফেরার সময় নিজের হতাশা প্রকাশ করতে গিয়ে বাউন্ডারির বেড়ায় ব্যাট দিয়ে বাড়ি মেরে বসেন তিনি।

যা এড়ায়নি ম্যাচ রেফারি স্টিভ বার্নার্ডের চোখ। ম্যাচ শেষে তিনি এই অপরাধের জন্য মাহমুদউল্লাহ রিয়াদের ম্যাচ ফি থেকে ১০ শতাংশ কেটে নেয়ার শাস্তি দেন। মাহমুদউল্লাহ নিজের অপরাধ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

তবে মাহমুদউল্লাহ একাই জরিমানার মুখে পড়েননি। নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্টের কেটে রাখা হয়েছে ১৫ শতাংশ ম্যাচ ফি। ম্যাচ চলাকালীন সময়ে বেশ কয়েকবার তিনি বাজে কিছু মন্তব্য করায় এ শাস্তি দেয়া হয়।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]