সাফল্য ধরে রাখার মিশনে চেন্নাই, ব্যাঙ্গালুরুর লক্ষ্য অধরা শিরোপা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৩ মার্চ ২০১৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশ আসরের উদ্বোধনী ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। প্রতিবার আইপিএল শুরুর আগে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান হলেও, এবার থাকছে না তেমন কিছু।

উদ্বোধনী অনুষ্ঠান না করে, সে টাকা কাশ্মিরের পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় নিহত সেনা সদস্যদের পরিবারের হাতে তুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইপিএল আয়োজক কর্তৃপক্ষ। অংশগ্রহণকারী দলগুলোও সানন্দে স্বাগত জানিয়েছে এ সিদ্ধান্তকে।

আসরের প্রথম ম্যাচের দুই দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলিকে সবচেয়ে বেশি তৎপর দেখা গিয়েছে পুলওয়ামার ঘটনায়। তবে শনিবার রাতে তাদের ধ্যান-জ্ঞানে শুধুই মাঠের খেলা। যেখানে শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে চেন্নাইয়ের আর ব্যাঙ্গালুরুর জন্য লড়াইটা অধরা শিরোপার পথে শুভ সূচনার।

এখনো পর্যন্ত আইপিএলের নয় আসরে ২২ বারের দেখায় ১৪ বারই জিতেছে চেন্নাই। ব্যাঙ্গালুরুর জয় মাত্র ৭ ম্যাচে, পরিত্যক্ত হয় ১টি ম্যাচ। আইপিএলের গত আসরে ব্যাঙ্গালুরুর বিপক্ষে ২ ম্যাচেই জিতেছিল চেন্নাই সুপার কিংস

তবে চেন্নাইয়ের ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে অতীত পরিসংখ্যান কথা বলছে ব্যাঙ্গালুরুর পক্ষেই। এ মাঠে এখনো পর্যন্ত ৮ ম্যাচ খেলে মাত্র ২টিতে হেরেছে তারা। অন্যদিকে একই মাঠে ৩৪ জয়ের বিপরীতে চেন্নাইয়ের হারের সংখ্যা ১৪ ম্যাচে।

নতুন আসরের প্রথম ম্যাচে চেন্নাইয়ের হয়ে খেলতে নামা সম্ভাব্য চার বিদেশী হলেন শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, ডুয়াইন ব্রাভো এবং ডেভিড উইলি। ব্যাঙ্গালুরুর হয়ে প্রথমবারের মতো আইপিএল খেলতে নামবেন শিমরন হেটমায়ার। এছাড়া এবি ডি ভিলিয়ার্স, হেনরিখ ক্লাসেন ও মঈন আলিকে দেখা যেতে পারে কোহলির দলে।

চেন্নাই সুপার কিংস সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদভ, ডুয়াইন ব্রাভো, রবিন্দ্র জাদেজা, হরভজন সিং, দ্বীপক চাহার এবং ডেভিড উইলি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি, পার্থিব প্যাটেল, এবি ডি ভিলিয়ার্স, হেনরিখ ক্লাসেন, শিমরন হেটমায়ার, মঈন আলি, ওয়াশিংটন সুন্দর, পবন নেগি, ইয়ুজভেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ এবং উমেশ যাদভ।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :