সাকিব খেলবেন আজ, ফিরবেন ২৮ এপ্রিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা বিকেএসপি থেকে
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২৩ এপ্রিল ২০১৯

স্কোয়াডের সিংহভাগ ক্রিকেটার ব্যস্ত থাকলেও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়ে গেছে গতকাল (সোমবার) থেকেই। যাতে প্রথমদিন উপস্থিত ছিলেন মাত্র ৫ ক্রিকেটার। চলতি লিগের কারণে অনুশীলনে অংশ নেননি ১১ জন এবং আইপিএল খেলতে ভারতে থাকায় ছিলেন না দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

যেহেতু সাকিব আইপিএলে ম্যাচ পাচ্ছেন না, তাই তাকে দেশে ফিরে আসতে চিঠি দিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রাথমিকভাবে জানা গিয়েছিল প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই দেশে ফিরে আসবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। কিন্তু ক্যাম্প শুরুর পরদিনও দেশে ফেরেননি সাকিব। তাহলে কবে ফিরছেন তিনি?

আজ জানা গেলো সে তথ্য। টানা ৮ ম্যাচ বেঞ্চে বসে থাকলেও সানরাইজার্স হায়দরাবাদের পরবর্তী দুই ম্যাচের একাদশে থাকবেন সাকিব এবং দেশে ফিরবেন ২৮ এপ্রিল। সাকিবের গুরুজন এবং কোচ মোহাম্মদ সালাউদ্দিন আহমেদ জাগোনিউজকে জানিয়েছেন এ তথ্য।

সাকিব আল হাসানের অনুরোধে তার সঙ্গে একান্ত অনুশীলনের জন্য গত ১৩ এপ্রিল হায়দরাবাদ গিয়েছিলেন মোহাম্মদ সালাউদ্দিন। সেখানে সাকিবের খরচেই ১০ দিন থেকে গতকাল রাত সোয়া ৮টায় দেশে ফিরে এসেছেন সালাউদ্দিন। প্রাথমিকভাবে পরিকল্পনা ছিলো সাকিবকে সঙ্গে নিয়েই ফিরবেন সালাউদ্দিন।

কিন্তু বাঁধ সেধেছে হায়দরাবাদ কর্তৃপক্ষ। কারণ তাদের দল ছেড়ে দেশে ফিরে যাবেন দুই তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। এ দুই খেলোয়াড় চলে যাবেন বলে সাকিব আল হাসানকে একাদশে নেয়ার পরিকল্পনাই করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

হায়দরাবাদের পরবর্তী তথা মৌসুমের দশম ম্যাচ আজ রাতে, বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। এ ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, আগামী ২৭ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ খেলে পরদিন দেশে ফিরবেন সাকিব। এসব তথ্য জানিয়েছেন হায়দরাবাদ থেকে আসা সালাউদ্দিন।

বাংলাদেশ দলের সঙ্গে দীর্ঘদিন কাজ করা সালাউদ্দিন বর্তমানে কর্মরত রয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের কোচ হিসেবে। তার বর্তমান আবাসস্থলই বলা চলে বিকেএসপিকে। তাই দেশে ফিরে সোজা বিকেএসপিতে চলে গেছেন তিনি।

যেখানে আজ শিরোপার লড়াইয়ে মাঠে নেমেছে আবাহনী লিমিটেড। এ ম্যাচ দেখতে মাঠে যেতেই সালাউদ্দিনের সঙ্গে দেখা এ প্রতিবেদকের। পরে সালাউদ্দিনের কাছ থেকে প্রিয় শিষ্য সাকিবের কথা জানতে চাওয়া হলেই তিনি জানান সাকিবের ফেরার তথ্য।

তিনি বলেন, 'হায়দরাবাদ থেকে দুই-তিনজন খেলোয়াড় চলে যাবে। যে কারণে তারা এখনই সাকিবকে ছাড়তে রাজি নয়। আজকের ম্যাচে (চেন্নাইয়ের বিপক্ষে) খেলবে সাকিব। এমনকি পরের ম্যাচেও ওকে নেয়ার কথা জানিয়েছে দলটি। পরে ২৮ এপ্রিল দেশে ফিরে আসবে সাকিব।'

এদিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্দেশ্যে আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত সে কারণেই ২৮ এপ্রিল দেশে ফিরে আসবেন সাকিব। নতুবা আইপিএলের সবগুলো ম্যাচ খেলেই দেশে ফিরতেন তিনি।

এআরবি/এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :