বিশ্বকাপে ভারতের সেমিফাইনাল খেলা নিশ্চিত : কপিল দেব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ০৯ মে ২০১৯

দশ দলের টুর্নামেন্টে একে অপরের বিপক্ষে একবার করে মোট নয়টি ম্যাচ খেলবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো। ধারাবাহিকভাবে ভালো খেলে পয়েন্ট টেবিলের সেরা চারে থাকলেই মিলবে সেমিফাইনালে খেলার টিকিট।

বিশ্বকাপের ফরম্যাটটা এমন হওয়ার কারণে এবার পরিষ্কার ফেবারিট বলতে কোনো দলকেই এগিয়ে রাখা সম্ভব নয়। কারণ এক-দুই ম্যাচে পা হড়কালেও যেকোনো দলের সামনেই সুযোগ থাকবে নিজেদের সামলে নেয়ার। ফলে ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি হতে যাচ্ছে বেশ জমজমাট- তা বলে দেয়াই যায়।

কিন্তু ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব নিশ্চয়তাই দিয়ে দিলেন তার দেশ এবার সেমিফাইনাল খেলবেন। তার মতে ভারতের সেমিফাইনাল খেলা নিশ্চিত এবং শেষ চারের লড়াইতেই নির্ধারিত হবে কারা যাবে পরবর্তী রাউন্ড তথা ফাইনালে।

ভারতের পাশাপাশি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে ফেবারিট উল্লেখ করে কপিল দেব বলেন, ‘আমি মনে করি ভারত নিশ্চিতভাবেই সেরা চারে থাকবে। এরপরে খেলা কঠিন হবে। সেমিফাইনালে ওঠার পর যে দল ব্যক্তিগত এবং দলীয় পারফরম্যান্সে উজ্জ্বল থাকবে তারাই সামনে এগিয়ে যাবে।’

এসময় ভারতের বিশ্বকাপ স্কোয়াডের পর্যালোচনায় তিনি বলেন, ‘বিশ্বকাপে তারুণ্য এবং অভিজ্ঞতার দারুণ এক মিশেল রয়েছে ভারতের। এক দিক থেকে তারাই বিশ্বকাপের অন্য দলগুলোর চেয়ে বেশি অভিজ্ঞ। দলে ৪ পেসারের পাশাপাশি রয়েছে তিন স্পিনার।

দলে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির উপস্থিতিকে বাড়তি হিসেবে উল্লেখ করে কপিল বলেন, ‘সবচেয়ে বড় কথা দলে ধোনি এবং কোহলি। বিগত বছরগুলোতে কোহলি এবং ধোনি ভারতের সাফল্যের অসামান্য অবদান রেখেছে। তাদের মতো আর কেউ নেই।’

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।