স্মিথকে দুয়ো দেবে না পাকিস্তানের সমর্থকরা : সরফরাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৯ এএম, ১২ জুন ২০১৯

বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে নিষেধাজ্ঞার পর বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। তবে অস্ট্রেলিয়ার জার্সিতে ফিরতে পারলেও, মনে হয় একদিনও শান্তিতে ঘুমাতে পারেননি এই দুই অসি ক্রিকেটার। কেননা যেখানেই তারা যাচ্ছেন, সেখানেই মুখোমুখি হচ্ছেন বিদ্রুপের। মাঠে নামলেই শুনতে হচ্ছে দুয়োধ্বনি।

গত রোববার কেনিংটন ওভালে ভারতের বিপক্ষে ম্যাচের সময় বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে ভারতীয় সমর্থকদের কাছ থেকে দুয়োধ্বনি শোনেন স্মিথ। অনেকেই আবার তাকে উদ্দেশ্য করে ‘প্রতারক, প্রতারক’ বলে চিৎকার করে যাচ্ছিলেন।

স্মিথের উপর এমন অবিচার দেখে প্রতিবাদ না করে থাকতে পারলেন না সে সময় ক্রিজে থাকা ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দর্শকদের উদ্দেশ্যে স্মিথের প্রতি দুয়োর বদলে তালি দেয়ার আহ্বান জানান এই ক্রিকেটার। পরে আবার এ ঘটনার জন্য স্মিথের কাছে সমর্থকদের হয়ে ক্ষমাও চান ভারতের অধিনায়ক।

অস্ট্রেলিয়ার হয়ে পরের ম্যাচে (আজ বুধবার) পাকিস্তানের বিপক্ষে আবারো মনে হয় দুয়ো ধ্বনি শোনার প্রস্তুতি নিয়ে খেলতে নামতে হবে স্মিথকে। তবে সে ম্যাচে এমন কিছুই হবে না বলে আশ্বাস দিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

সরফরাজ বলেন, ‘আমি মনে করি না, পাকিস্তানি সমর্থকরা স্মিথের প্রতি দুয়ো দেবে। পাকিস্তানি মানুষেরা ক্রিকেটকে ভালোবাসে। তারা সমর্থন দিতে ভালবাসে এবং খেলোয়াড়দেরও ভালবাসে।’

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই নিজেদের ঘরের মাঠে (আরব আমিরাত) অস্ট্রেলিয়ার কাছে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। তাই ধারণা করা হচ্ছে, বিশ্বকাপে তাদের বিপক্ষে নামার আগে কিছুটা পিছিয়ে থাকবে সরফরাজ আহমেদের দল; কিন্তু সে বিষয়টা মেনে নিলেন না পাকিস্তান অধিনায়ক।

সরফরাজ বলেন, ‘আমি মনে করি, হোয়াইটওয়াশ হওয়াটা এখন অতীত। আমরা সেটা নিয়ে আর ভাবছি না। আমরা শুধু আজকের (বুধবার) ম্যাচ নিয়েই ভাবছি। সুতরাং আমাদের মনোবল খুবই উঁচু এবং আমরা আমাদের সেরাটা দিয়েই চেষ্টা করব।’

এএইচএস/আইএইচএস/

আপনার মতামত লিখুন :