দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ছয় হাজারি ক্লাবে সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৭ জুন ২০১৯

বল আর ব্যাট দুই জায়গাতেই নিজের সক্ষমতার প্রমাণ দিয়ে থাকেন প্রতিনিয়ত। দলে তার ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাকিব আল হাসান শুধু দেশেরই সেরা নন, বিশ্বেরেই অন্যতম সেরা ক্রিকেটারদের একজন। দেশের ও আন্তর্জাতিক পর্যায়ে বল এবং ব্যাট হাতে তার রয়েছে অসংখ্য রেকর্ড।

প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠা সাকিব আল হাসান এবার দেশের হয়ে পৌঁছালেন অনন্য একটি রেকর্ডে। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ছয় হাজারি ক্লাবে পৌঁছালেন সাকিব আল হাসান।

এর আগে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ছয় হাজারি ক্লাবে পৌঁছেছিলেন কেবল একজনই। ওপেনার তামিম ইকবাল। এবার তামিমের সঙ্গে যুক্ত হলো আরো একটি নাম। এই ক্লাবে ঢুকতে সাকিবের খেলতে হয়েছে ২০২ ম্যাচ ও ১৯০ ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে ৬ হাজারি ক্লাবে পৌঁছাতে সাকিবের প্রয়োজন ছিল মাত্র ২৩ রান। ইনিংসের ১৫তম ওভারে ওশানে থমাসের চতুর্থ বলে ২ রান নিয়েই গৌরবের এই মাইলফলকে পৌঁছে যান সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে তামিম ইকবালের রান ছিল ৬ হাজার ৬৯৫।

ছয় হাজারি ক্লাবে পৌঁছানোর দৌড়ে আছেন আরো এক বাংলাদেশি ক্রিকেটার। ২০৯ ম্যাচ আর ১৯৪ ইনিংসে ৫৬৯৯ রান নিয়ে ছয় হাজারি ক্লাবের দোরগোড়ায় রয়েছেন মুশফিকুর রহীম।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :