তৃতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপ সেঞ্চুরি মুশফিকের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৫ পিএম, ২০ জুন ২০১৯

ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে মাত্র তৃতীয় বাংলাদেশি হিসেবে তিন অঙ্কের দেখা পেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। নটিংহ্যামের ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ মাইলফলকে পৌঁছলেন তিনি। 

তার আগে বিশ্বকাপে বাংলাদেশের জার্সি গায়ে সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ (২০১৫) এবং সাকিব আল হাসান (২০১৯)। আগের দুইজনই করেছেন ২টি করে সেঞ্চুরি, তাও পরপর দুই ম্যাচে। 

মুশফিকও তা পারবেন কিনা তা জানা যাবে পরের ম্যাচেই। তবে আজকের সেঞ্চুরিটি করতে মুশফিক বল খেলেছেন ৯৫টি। ৯ চার ও ১ ছয়ের মারে সাজিয়েছেন নিজের সেঞ্চুরি। 

অস্ট্রেলিয়ার করা ৩৮১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নামা বাংলাদেশের পক্ষে মুশফিক উইকেটে আসেন ১৯তম ওভারে। ইনফর্ম ব্যাটসম্যান সাকিব আল হাসান ব্যক্তিগত ৪১ রানে ফিরে গেলে গুরুদায়িত্ব বর্তায় মুশফিকের কাঁধেই। 

সে দায়িত্ব পালনে তিনি জুটি গড়েন পরবর্তী সব ব্যাটসম্যানের সঙ্গেই। প্রথমে তামিম ইকবালের সঙ্গে ৪২, পরে লিটন দাসের সঙ্গে ৩১ ও পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে তার ১২৭ রানের জুটিটি আশা জাগিয়েছিল বাংলাদেশকে। 

দলের হাল ধরে একপ্রান্ত আগলে রাখেন মুশফিক। ইনিংসের ৪৯তম ওভারের শেষ বলে তুলে নেন সেঞ্চুরি। শেষপর্যন্ত ৯৭ বলে ১০২ রান করে অপরাজিতই থেকে যান মুশফিকুর রহীম।

এসএএস

আপনার মতামত লিখুন :