বিশ্বকাপে বাংলাদেশের সেরা বোলিং সাকিবের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ পিএম, ২৪ জুন ২০১৯

এবারের বিশ্বকাপটিকে যেনো রেকর্ডের আসর হিসেবে নিয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই তো প্রতি ম্যাচেই গড়ে যাচ্ছেন একের পর এক রেকর্ড।

ব্যাটিংয়ে বাংলাদেশের পক্ষে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন আরও দুই ম্যাচ আগেই। এবার তিনি নাম লেখালেন টাইগারদের বিপক্ষে বিশ্বকাপের সেরা বোলিং ফিগারের রেকর্ডেও।

আফগানিস্তানের ব্যাটসম্যানদের নিয়ে ছেলেখেলা করে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন সাকিব।

ইনিংসের ৪৩তম ওভারের চতুর্থ বলে নাজিবউল্লাহ জাদরানকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে নিজের পাঁচ উইকেট পূরণ করেন সাকিব।

এর আগে রহমত শাহ, গুলবদিন নাইব, মোহাম্মদ নবী ও আসগর আফগানের উইকেটটিও নেন তিনি। নিজের স্পেলের ৯ ওভার শেষে সাকিবের বোলিং ফিগার ২৬ রানে ৫ উইকেট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভার শেষে আফগানদের সংগ্রহ ৭ উইকেটে ১৮৯ রান।

এতদিন ধরে বিশ্বকাপে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ডটি ছিল শফিউল ইসলামের দখলে। ২০১১ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ২১ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

বাংলাদেশের জার্সি গায়ে বিশ্বকাপের এক ম্যাচে ৪ উইকেট নেয়ার কৃতিত্ব রয়েছে মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন ও সাকিব আল হাসানের।

এছাড়া বিশ্বকাপের ইতিহাসে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই ম্যাচে ফিফটি ও পাঁচ উইকেট নিলেন সাকিব। তার আগে ২০১১ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে এ কৃতিত্ব দেখান যুবরাজ সিং।

এসএএস

আপনার মতামত লিখুন :