ভারতের সমর্থক হয়ে যাবেন পাকিস্তানিরা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৭ জুন ২০১৯

ভারত আর পাকিস্তানের সম্পর্কে যে বৈরিতা, তা বহু পুরানো। মূলত রাজনৈতিক টানাপোড়েনের কারণেই সবক্ষেত্রে দুই দেশের সম্পর্কে উত্তেজনা দেখা যায়। তা থেকে বাদ যায় না ক্রিকেট। রাজনৈতিক বৈরিতা ফুটে উঠে খেলার মাঠেও। ভারত-পাকিস্তান ম্যাচের আগে-পরে তাই সৃষ্টি হয় বাড়তি উত্তেজনার।

বিভিন্ন ইস্যুতে পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে আলোচনায় আসেন দুই দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররাও। দুই দেশের মধ্যে যে দাঁ-কুমড়োর সম্পর্ক, তাতে এক দেশের সমর্থকরা অন্য দেশকে সমর্থন দেওয়া তো বলতে গেলে অসম্ভব।

সেই অসম্ভব ঘটনাটিই ঘটবে এবারের বিশ্বকাপে। পাকিস্তান এমন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে, যাতে ভারতকে সমর্থন দেওয়া ছাড়া তাদের আর উপায় নেই।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে পাকিস্তান। অন্যদিকে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। পাকিস্তানকে সেমিফাইনালে যেতে হলে বাকি ম্যাচগুলোতে ইংল্যান্ডের হার কামনা করা ছাড়া তাদের সামনে আর পথ খোলা নেই।

আর ইংলিশদের দুই ম্যাচ বাকি ভারত ও নিউজিল্যান্ডের সাথে। পাকিস্তানের সমর্থকদের তাই ভারতকে সমর্থন করতেই হবে। উপায় নেই। এই সুযোগে পাকিস্তানি সমর্থকদের খোঁচা দিতে ভুল করলেন না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসির হুসেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লিখেন, ‘সব পাকিস্তানি সমর্থকদের কাছে প্রশ্ন, শনিবার ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে তারা কাদের সমর্থন দেবে?’

এমএইচবি/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]