ধোনিকে কাণ্ডজ্ঞানহীন ক্রিকেটার বললেন যুবরাজের বাবা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ১৩ জুলাই ২০১৯

যোগরাজ সিং ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা হিসেবে যতটা আলোচনায় থাকেন, তার চেয়ে বেশি থাকেন মহেন্দ্র সিং ধোনিকে সমালোচনা করে। এই তো কিছুদিন আগেই বলে বসেছিলান, ধোনি নয়, সিনিয়র ক্রিকেটার হিসেবে তখনকার ভারত দলের অধিনায়ক হওয়ার কথা ছিল যুবরাজের।

এদিকে ধোনিকে নিয়ে আরও একবার বোমা ফাটালেন যোগরাজ। এবারের বিষয় বিশ্বকাপের সেমিফাইনালে ধোনির ব্যাটিং এপ্রোচ ও দায়িত্বজ্ঞানহীনতা। যুবরাজের বাবার মতে, ভারতের সেমিফাইনাল হারের জন্য সরাসরি দায়ী ধোনি।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে মাত্র ১৮ রানে হেরে যায় ভারত। যোগরাজ মনে করেন, ম্যাচে ধোনির আরও দায়িত্ব নেয়া উচিত ছিল। তিনি বলেন, ধোনি হার্দিক পান্ডিয়া ও রবিন্দ্র জাদেজাকে বড় শট নেয়ার দিকে ঠেলে উচিত কাজ করেননি। বরং সেখানে শট খেলতে তারই এগিয়ে যাওয়া উচিত ছিল। ধোনির নীতি ও পরিকল্পনা ভুল ছিল।

অধিনায়ক হিসেবে ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো ধোনিকে নিয়ে যোগরাজ আরও বলেন, ‘তুমি অনেক দিন ধরে ক্রিকেট খেলছো। অথচ ৭৭ রানে দাঁড়িয়ে থাকা জাদেজাকে তুমি বলছো বড় শট নিতে? তার আগে হার্দিককে বলছো স্পিনারদের মারতে? কিন্তু তুমি নিজে যখন হাফ ভলি পাচ্ছ, তখন শট নিচ্ছ না কেন?’

এসময় পুত্রের উদাহরণ টেনে তিনি আরও বলেন, ‘তোমার কি কোনো কাণ্ডজ্ঞান নেই? কখন কী করতে হবে তা বোঝো না? যুবরাজ কি কখনও তোমার মতো অন্য খেলোয়াড়কে শট নিতে বলতো?’

এসএস/জেআইএম

আপনার মতামত লিখুন :