দ্রুত গতির বাউন্সারে ভারতীয় ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৬ এএম, ১৩ জুলাই ২০১৯

দ্রুত গতির বাউন্সারে প্রাণ গেল ভারতের উত্তর কাশ্মীরের জাহাঙ্গীর আহমদ ওয়ার নামক এক ক্রিকেটারের। জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতরের এক ক্রিকেট টুর্নামেন্টে খেলার সময় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, জেলা স্তরের টুর্নামেন্টে ম্যাচ চলছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে। বারামুল্লার হয়ে খেলছিলেন ১৮ বছর বয়সী জাহাঙ্গীর। ব্যাটিং করার সময় বাঁহাতি এই ওপেনার বাউন্সার হুক করতে গেলে বল তার ঘাড়ে লাগলে গুরুতর চোট পান তিনি। মাথায় হেলমেট থাকলেও বল এত দ্রুত গতিতে তার ঘাড়ের সংবেদনশীল অংশে আঘাত হানে যে, সঙ্গে সঙ্গে জাহাঙ্গীর মাটিতে লুটিয়ে পড়েন।

দ্রুত বারামুল্লার এই ব্যাটসম্যানকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। একাদশ শ্রেণিতে পড়া জাহাঙ্গীরের বাড়ি উত্তর কাশ্মীরের গুশবার্গ গ্রামে।

এদিকে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল তথা স্পোর্টস ডক্টর সালেম-উর-রহমান জানান। তিনি বলেন, ‘এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। হেলমেট পরে থাকা সত্ত্বেও হুক মারতে গিয়ে মাথায় গুরুতর চোট পায় জাহাঙ্গীর। কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে ছেলেটি। মাঠ থেকে হাসপাতালের দূরত্ব মাত্র ১০ মিনিটের। আমাদের এখানে নিউরোসার্জনও আছে। তবে হাসপাতালের আসার আগেই তার মৃত্যু হয়।’

এর আগে ২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সার তার মাথায় গুরুতর আঘাত হানলে মারা যান হিউজ।

এসএস/জেআইএম

আপনার মতামত লিখুন :