হেড কোচের খোঁজে বিসিবির বিজ্ঞপ্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৪ জুলাই ২০১৯

বিশ্বকাপে হতাশাজনক পারফরমেন্স নিয়ে দেশে ফেরার একদিনের মধ্যেই বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডসকে ছাঁটাই করেছে বিসিবি। এছাড়াও বাদ দেয়া হয়েছে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন বোলিং কোচ সুনিল যোশিকে। তাই বলতে গেলে টাইগারদের প্রধান কোচের জায়গাটি খালি হয়ে আছে।

তবে এই খালি জায়গা ভরাট করতে বেশ তৎপর বিসিবি। তাই গত ১১ জুলাই নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রধান কোচের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বোর্ডটি। এই আবেদনের সময়সীমা ১৮ জুলাই পর্যন্ত। এই সময়ের মধ্যে আগ্রহী প্রার্থিকে এক কপি ছবি ও জীবন বৃত্তান্ত বিসিবি মেইলে পাঠাতে বলা হয়েছে।

প্রধান কোচের জন্য আবেদন করতে হলে কী কী যোগ্যতা থাকা দরকার তা ঐ বিজ্ঞপ্তিতে লিখে দিয়েছে বিসিবি। এর মধ্যে অন্যতম হলো- ভালো পরিকল্পনা, নির্দিষ্ট লক্ষ্য, কম্পিউটার এবং খেলোয়াড়দের সঙ্গে ভালো সম্পর্ক রাখার দক্ষতা থাকতে হবে। তাছাড়া কোচিংয়ের অভিজ্ঞতা আইসিসির এলিট লেভেল পর্যায়ে থাকতে হবে।

যাদের কাছে আইসিসির পূর্ণ সদস্যের দেশগুলোতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তাদেরকে বেশি অগ্রাধিকার দেয়া হবে। নিয়োগপ্রাপ্ত কোচকে মোটা অঙ্কের পারিশ্রমিক দেওয়ার পাশাপাশি বিমান ভাড়া, মেডিকেল সুবিধা দেয়া হবে।

চুক্তি অনুযায়ী ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের কোচ থাকার কথা ছিল রোডসের। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার কারণে পারস্পরিক সমঝোতার মাধ্যমে তাকে বিদায় করে দেয় বোর্ড। ইংলিশ এই কোচের অধীনে ৮টি টেস্ট, ৩০ টি ওয়ানডে, ও ৬ টি টি-টোয়েন্টি খেলেছে টাইগাররা।

বিশ্বকাপ মিশন শেষ হলেও বসে থাকার কোনো সুযোগ পাচ্ছে না বাংলাদেশের। কেননা আগামী ২০ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে টাইগাররা। এবং প্রধান কোচ ছাড়াই এবার সফর করতে হবে মাশরাফি বিন মর্তুজার দলকে।

এএইচএস/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :