দ্বিতীয় ইনিংসেই নিউজিল্যান্ডকে চেপে ধরেছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৬ আগস্ট ২০১৯

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে পারলে র্যাংকিংয়ে ভারতকে পেছনে ফেলে দেবে নিউজিল্যান্ড। কিন্তু উল্টো গল টেস্টে হারতে বসেছে কিউইরা। ১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপের মুখে পড়েছে কেন উইলিয়ামসনরা। ৮১ রানেই তারা হারিয়ে বসেছে ৪ উইকেট।

৭ উইকেটে ২২৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা। নিরোশান ডিকভেলা ৩৯ এবং সুরাঙ্গা লাকমলা ছিলেন ২৮ রানে অপরাজিত। বাকি ৩ উইকেট নিয়ে তৃতীয় দিন সকালে আর মাত্র ৪০ রান যোগ করতে পেরেছিল স্বাগতিকরা। ডিকভেলা করেন ৬১ রান। লাকমাল আউট হয়েছিলেন ৪০ রান করে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হন ২৬৭ রানে। লিড পায় ১৮ রানের।

অ্যাজাজ প্যাটেল নেন ৫ উইকেট। উইলিয়াম সমারভিলে নেন ৩টি এবং ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের সামনে রীতিমত শর্ষে ফুল দেখছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ২৫ রানেই তারা হারিয়ে বসে টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যানকে।

জিত রাভাল মাত্র ৪ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হয়ে যান। এরপর ৪ রান করে ফিরে যান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও। তাকে ফিরিয়ে দেন লাসিথ আম্বুলদানিয়ে। আগের ইনিংসে দুর্দান্ত ব্যাট করা রস টেলরও ফিরে যান আম্বুলদানিয়ের বলে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে।

টম ল্যাথাম আর হেনরি নিকোলস কিছুটা প্রতিরোধ গড়ে দাঁড়ালে পূনরায় স্বপ্ন দেখতে শুরু করে নিউজিল্যান্ড। ৫৬ রানের জুটি গড়ার পর তারাও বিচ্ছিন্ন হয়ে যান আকিলা ধনঞ্জয়ার বলে। ৮১ বলে ৪৫ রান করে ফিরে যান টম ল্যাথাম।

এ রিপোর্ট লেখার সময় দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের রান ৩৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৬। হেনরি নিকোলস ব্যাট করছেন ২৫ রান নিয়ে। বিজে ওয়াটলিং ব্যাট করছেন ৫ রান নিয়ে।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :