ভারতের চাকরি না পেয়ে পাকিস্তানকে ফিরিয়ে দিলেন হেসন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২১ আগস্ট ২০১৯

যেকোনো একটি জাতীয় দলের কোচ হওয়ার লক্ষ্যে নিউজিল্যান্ড জাতীয় দলের পাশাপাশি আইপিএলের দল কিংস এলেভেন পাঞ্জাবের চাকরিও ছেড়ে দিয়েছিলেন মাইক হেসন। শোনা গিয়েছিল তাকে কোচ হিসেবে পেতে আগ্রহী ভারত, বাংলাদেশ ও পাকিস্তান।

কিন্তু নিজেদের আগের মেয়াদের কোচ রবি শাস্ত্রীকেই রেখে দেয় ভারত। যে কারণে সেখানে ইন্টারভিউ দিয়েও খালি হাতে ফিরতে হয় হেসনকে। এরপর তাকে কোচ হিসেবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। আর এবার তিনি নিজেই ফিরিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে দেশটির সংবাদ মাধ্যম জানাচ্ছে ভারতের কোচের জন্য আবেদন করলেও, বাংলাদেশ ও পাকিস্তানে কোচ হওয়ার জন্য কোনো চেষ্টাই করেননি হেসন। কারণ তিনি জাতীয় দলের ব্যস্ত সূচির ফাঁদে পড়ে স্টার স্পোর্টসের সঙ্গে থাকা ধারাভাষ্য চুক্তি হারাতে চান না।

শুধুমাত্র বড় অঙ্কের পারিশ্রমিক এবং ভারতের মতো বড় দল হওয়ার কারণেই, সে দেশের কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন হেসন। কিন্তু ভারতের কোচ নির্বাচন কমিটি কর্তৃত প্রদত্ত সংক্ষিপ্ত তালিকার সেরা তিনে থেকেও সেখানে চাকরি পাননি এ কিউই কোচ।

যে কারণে নিউজিল্যান্ডের সঙ্গে ৬ বছর সফলতার সঙ্গে কাটিয়ে আপাতত চাকরিশূন্যই রয়েছেন। তবে নিউজিল্যান্ড ক্রিকেটের সুত্র জানাচ্ছে পাঞ্জাবের দায়িত্ব ছেড়ে দিলেও, পুনরায় আইপিএলেই নাম লেখাবেন হেসন। সেটি হয়তোবা উপদেষ্টা বা সহকারী কোচের পদে।

এসএএস/জেআইএম