অচিরেই নিজেদের বেন স্টোকস পেয়ে যাবে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০০ পিএম, ৩০ আগস্ট ২০১৯

বিশ্ব ক্রিকেটে বর্তমান সময়টা যেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। গত জুলাইতে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে শিরোপা জেতানো এবং চলতি মাসে হেডিংলি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে জয় ছিনিয়ে নিজেকে অন্য সবার চেয়ে ওপরে তুলে ফেলেছেন স্টোকস।

তাই তো সারাবিশ্বের চাহিদার শীর্ষে এখন এ পেস বোলিং অলরাউন্ডার। বিশ্বকাপ ফাইনাল ও অ্যাশেজের সেই সেঞ্চুরি তাকে এতোটাই জনপ্রিয়তা এনে দিয়েছে যে, পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজহার আলি খুব করে নিজ দলে চাইছেন একজন বেন স্টোকসকে।

তবে যেহেতু ইংল্যান্ডের হয়ে খেলেন স্টোকস, তাই তার পক্ষে যে পাকিস্তানের হয়ে খেলা সম্ভব নয়- তা জানা আছে আজহার আলির। তাই তিনি আশা করছেন অচিরেই পাকিস্তান ক্রিকেট তাদের নিজস্ব বেন স্টোকসকে খুঁজে বের করতে পারবে।

অ্যাশেজে স্টোকসের সেই ইনিংসের প্রশংসা করে আজহার বলেন, ‘আমরা সবাই সেই ইনিংসটা দেখেছি। স্টোকস যেভাবে ইংল্যান্ডের হয়ে ম্যাচটা জিতে নিল, প্রত্যেকের উচিৎ তাকে অভিনন্দন জানানো। বর্তমানে স্টোকস একজন উঁচুমানের অলরাউন্ডার। যে কি-না বিশ্বকাপও জিতেছে। তার মতো দ্বিতীয় কোনো খেলোয়াড় পাওয়া সত্যিই কঠিন কাজ। এমনকি ইংল্যান্ডও তার পরিবর্তিত খেলোয়াড় খুঁজে পাবে না হয়তো।’

এসময় নিজেদের দেশের ক্রিকেটারদের সঙ্গে মিলিয়ে আজহার বলেন, ‘পাকিস্তানেও এমন অনেক খেলোয়াড় আছেন যারা ম্যাচ শেষ করে আসতে পারে। তবে স্টোকস অন্য মানের খেলোয়াড়, তার মতো কাউকে পাওয়া কঠিন,। তবে আশা করছি অচিরেই নিজেদের বেন স্টোকস পেয়ে যাবে পাকিস্তান।’

এসএএস/এমএস